ঈদগাহের জন্য প্রায় দুই কোটি টাকার জমি দান করলেন দুই হিন্দু বোন

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ৬, ২০২২ | ৬:৩৩
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ৬, ২০২২ | ৬:৩৩
Link Copied!
ঈদগাহের জন্য প্রায় দুই কোটি টাকার জমি দান করলেন দুই হিন্দু বোন

বাবার শেষ ইচ্ছাপূরণ করতে একটি ঈদগাহকে প্রায় দুই কোটি টাকা দামের চার বিঘা জমি দান করল হিন্দু পরিবারের দুই বোন। কৃতজ্ঞতা প্রকাশ করতে স্থানীয় মুসলিমরা ঈদের দিন ওই ব্যক্তির আত্মার শান্তি কামনা করে দোয়াও করেছে। উত্তরাখণ্ডের উধম সিংহ নগর জেলার কাশিপুর শহরে সম্প্রীতির এই নিদর্শন বেশ প্রশংসা কুড়িয়েছে।

ঈদগাহকে চার বিঘা জমি দান করা হিন্দু পরিবারের ওই দুই বোনের নাম সরোজ ও অনিতা। সংবাদমাধ্যম বলছে, কাশিপুর শহরের বাসিন্দা ব্রজনন্দন প্রসাদ রাস্তোগী ২০০৩ সালের জানুয়ারি মাসে মারা যান। মৃত্যুর আগে তিনি তার নিকটাত্মীয়দের কাছে জানান, নিজের চার বিঘা কৃষি জমি একটি ঈদগাহের জন্য দান করে যেতে চান তিনি। কিন্তু এই কথা দুই মেয়েকে জানানোর আগেই তিনি মারা যান।

LULU

বিজ্ঞাপন

সম্প্রতি সরোজ এবং অনিতা আত্মীয়দের কাছ থেকে বাবার শেষ ইচ্ছার কথা জানতে পারেন। এরপরই ভাই রাকেশ রস্তোগীরের সঙ্গে এই বিষয়ে কথা বলে দুই বোন। রাজি হন রাকেশও। এর পরই সমস্ত প্রয়োজনীয় আইনি কাজ শেষ করে সেই জমি ঈদগাহকে দান করে তারা।

ভারতীয় মুদ্রায় চার বিঘা ওই জমির দাম দেড় কোটি রুপিরও বেশি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় পৌনে দুই কোটি টাকা। রাকেশ বলেন, ‘বাবার শেষ ইচ্ছাকে সম্মান জানানো আমাদের কর্তব্য। আমার বোনেরা এমন কাজ করেছে যা বাবার আত্মাকে শান্তি দেবে।’

PK Remittance

বিজ্ঞাপন

এই প্রসঙ্গে ঈদগাহ কমিটির অন্যতম প্রধান সদস্য হাসিন খান বলেন, ঈদগাহ কমিটি তাদের কাছে চির কৃতজ্ঞ থাকবে। শিগগিরই দুই বোনকে সম্মানিত করা হবে।’ এবং তিনি আরও বলেন, দেশ যখন সাম্প্রদায়িক দাঙ্গায় ভুগছে, তখন এই দুই বোনের এমন মহৎ কাজ যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

আরো পড়ুন:  সাত দিনে রেমিট্যান্স এলো ৫ হাজার কোটি টাকা

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

 

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
বিমানবন্দরে প্রবাসীর কাছ থেকে ঘুষ নিয়ে এক নিরাপত্তা কর্মী আটক ১১ জানুয়ারি সরকারী ছুটি ঘোষণা করলো ওমান মদের উপর কড়াকড়ি আরোপ করলো ওমান সরকার কাতারে নিজ দেশ থেকেও নিরাপদ বোধ করছেন বিদেশি নারীরা মেরাজ ভালো খেলবে, জানতো পাপনের স্ত্রী ফ্লাইটের তিন ঘণ্টা আগে বিমানবন্দরে যাওয়ার প্রয়োজন হবে না প্রণোদনা সত্ত্বেও প্রত্যাশিত রেমিট্যান্স আসছে না, হুন্ডিতেই আগ্রহ প্রবাসীদের প্রথম দিনেই টাকা ধার নিল ৫ ইসলামি ব্যাংক কাজ নেই যেনেও বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যে যাওয়ার হিড়িক দুবাইতে ৩০০ মিলিয়ন ডলার নিয়ে লাপাত্তা দুই বাংলাদেশি ওমান প্রবাসীদের জন্য সুখবর, হায়া কার্ড ছাড়াই যাওয়া যাবে কাতার অতিরঞ্জিত বিজ্ঞাপন নিয়ে সতর্ক করলো ওমান সরকার প্রবাসী স্বামীর টাকা-গহনা নিয়ে প্রেমিকের সঙ্গে স্ত্রীর চম্পট! বাংলাদেশ আজ ওমানের নৌবাহিনী! সব ব্যাংকেই টাকা আছে গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী ইসলামি ব্যাংকগুলোকে তারল্য সুবিধা দেবে কেন্দ্রীয় ব্যাংক ২০৪ কোটি টাকা পাচার, ব্যবসায়ীর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা স্পেনকে বিদায় করে নতুন ইতিহাস মরক্কোর দুবছর বন্ধের পর ফের মাস্কাটে চালু হলো বিগ বাস সৌদিতে অনুষ্ঠিত হচ্ছে ফিল্ম ফেস্টিভ্যাল, এক হলেন বলিউড তারকারা