বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ঈদগাহের জন্য প্রায় দুই কোটি টাকার জমি দান করলেন দুই হিন্দু বোন

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ৬, ২০২২ | ৬:৩৩
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ৬, ২০২২ | ৬:৩৩
Link Copied!
ঈদগাহের জন্য প্রায় দুই কোটি টাকার জমি দান করলেন দুই হিন্দু বোন

বাবার শেষ ইচ্ছাপূরণ করতে একটি ঈদগাহকে প্রায় দুই কোটি টাকা দামের চার বিঘা জমি দান করল হিন্দু পরিবারের দুই বোন। কৃতজ্ঞতা প্রকাশ করতে স্থানীয় মুসলিমরা ঈদের দিন ওই ব্যক্তির আত্মার শান্তি কামনা করে দোয়াও করেছে। উত্তরাখণ্ডের উধম সিংহ নগর জেলার কাশিপুর শহরে সম্প্রীতির এই নিদর্শন বেশ প্রশংসা কুড়িয়েছে।

ঈদগাহকে চার বিঘা জমি দান করা হিন্দু পরিবারের ওই দুই বোনের নাম সরোজ ও অনিতা। সংবাদমাধ্যম বলছে, কাশিপুর শহরের বাসিন্দা ব্রজনন্দন প্রসাদ রাস্তোগী ২০০৩ সালের জানুয়ারি মাসে মারা যান। মৃত্যুর আগে তিনি তার নিকটাত্মীয়দের কাছে জানান, নিজের চার বিঘা কৃষি জমি একটি ঈদগাহের জন্য দান করে যেতে চান তিনি। কিন্তু এই কথা দুই মেয়েকে জানানোর আগেই তিনি মারা যান।

LULU

বিজ্ঞাপন

সম্প্রতি সরোজ এবং অনিতা আত্মীয়দের কাছ থেকে বাবার শেষ ইচ্ছার কথা জানতে পারেন। এরপরই ভাই রাকেশ রস্তোগীরের সঙ্গে এই বিষয়ে কথা বলে দুই বোন। রাজি হন রাকেশও। এর পরই সমস্ত প্রয়োজনীয় আইনি কাজ শেষ করে সেই জমি ঈদগাহকে দান করে তারা।

ভারতীয় মুদ্রায় চার বিঘা ওই জমির দাম দেড় কোটি রুপিরও বেশি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় পৌনে দুই কোটি টাকা। রাকেশ বলেন, ‘বাবার শেষ ইচ্ছাকে সম্মান জানানো আমাদের কর্তব্য। আমার বোনেরা এমন কাজ করেছে যা বাবার আত্মাকে শান্তি দেবে।’

PK Remittance

বিজ্ঞাপন

এই প্রসঙ্গে ঈদগাহ কমিটির অন্যতম প্রধান সদস্য হাসিন খান বলেন, ঈদগাহ কমিটি তাদের কাছে চির কৃতজ্ঞ থাকবে। শিগগিরই দুই বোনকে সম্মানিত করা হবে।’ এবং তিনি আরও বলেন, দেশ যখন সাম্প্রদায়িক দাঙ্গায় ভুগছে, তখন এই দুই বোনের এমন মহৎ কাজ যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

 

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
ওমানের বিমানবন্দরে ফ্লাইট বাড়লো প্রায় আড়াই গুন প্রযুক্তিতে আরেক ধাপ এগুলো সৌদি, লাগছেনা ইকামার প্রিন্ট মাস্কাট নাইটসে রাইড দুর্ঘটনায় সাত শিশু আহত ওমানের অর্ধেক মামলায় জড়িত প্রবাসীরা দৈনিক ৫ ঘণ্টা বন্ধ ঢাকার ফ্লাইট চলাচল ওমানে নতুন শ্রম আইন, সুফল পাবেন প্রবাসীরা ওমানে সময়মত বেতন না দিলে মালিকের জরিমানা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন ওমান সহ ৭ দেশের রাষ্ট্রদূত বিনামূল্যে ওমরাহ ভিসা দিচ্ছে সৌদি আরব ঢাকার পর এবার ওমানের মাস্কাটেও চালু হচ্ছে মেট্রো রেল গতি ফিরছে শ্রমবাজারে, নতুন কর্মী যাওয়া বেড়েছে প্রায় তিনগুণ এসি লাগাতে গিয়ে গুরুতর আহত প্রবাসী সারাবছর ধরে ভোটার হতে পারবেন প্রবাসীরা ওমানির অভিনব উদ্যোগ, ২০০ কিলোমিটার রাস্তা কমে হয়ে গেল ১০ কিমি কাতার বিশ্বকাপে নিহত বাংলাদেশিদের তালিকা চেয়েছে হাইকোর্ট নতুন ভিসা নিয়ে বাংলাদেশ থেকে ওমান যাওয়ার হিড়িক ২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা