বাংলাদেশের সব স্কুল-কলেজে আরবি পড়ানো উচিত: জাফরুল্লাহ

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১০, ২০২২ | ৫:৩১
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১০, ২০২২ | ৫:৩১
Link Copied!
বাংলাদেশের সব স্কুল-কলেজে আরবি পড়ানো উচিত: জাফরুল্লাহ

দেশের সব স্কুল-কলেজে আরবি পড়ানো উচিত বলে অভিমত দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেছেন, ভালো মুসলমান হওয়া মানেই সবার মঙ্গল। আল্লাহ আমাদের প্রতি সহায়ক হোন। বর্তমান বাংলাদেশের অবস্থা খুব খারাপ। শ্রীলঙ্কার মতো একটি শান্তির দ্বীপে আজ আগুন জ্বলছে, গণহারে দারিদ্র্য বাড়ছে। আমরা সেদিকে যাবো না তো? সবাইকে দোয়া করতে হবে, বাংলাদেশের অবস্থা যেন শ্রীলঙ্কার মতো না হয়।

Unimoni

জাফরুল্লাহ বলেন, কোরআন পৃথিবীর সর্বশ্রেষ্ঠ কবিতার বই। কোরআনকে বহুবার নোবেল প্রাইজ দেওয়া উচিত ছিল। আজকে আমাদের দুর্ভাগ্য মুসলমানরা নিজেদের ভালোটা বোঝে না। ইসলাম যুক্তিতর্কের ধর্ম। ইসলাম বিজ্ঞানের ধর্ম। মঙ্গলবার (১০ মে) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে বাংলাদেশ তরিকতে ইসলাম ঐক্যজোট আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

 

প্রতিবেশী দেশ ভারতের প্রভাবমুক্ত হয়ে নির্বাচনকেন্দ্রিক চালাকি এবং কারচুপি বন্ধ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী আপনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন, দেশের জন্য দোয়া করেন ভালো কথা। কিন্তু আপনি ভারতীয়দের ধারা আবৃত হয়ে আছেন। তারা আপনাকে ভুল পথে নিয়ে যাবে এবং নিয়ে যাচ্ছে।

LULU

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমাদের ২৪ বিলিয়ন ডলার উদ্বৃত্ত আছে, আর ঋণ আছে জনপ্রতি ৪৩২ ডলার। পত্রিকার খবরে এসেছে দেবপ্রিয় ভট্টাচার্য্য বলেছেন, ২০২৫ সাল থেকে ঠেলা সামলাতে পারবেন না। দেখেন, শান্তির দ্বীপ ছিল শ্রীলংকা, শিক্ষাদীক্ষায়ও ভালো। কিন্তু দেশটির আজ কী অবস্থা। আগুন জ্বলছে, গণহারে দারিদ্র্য বাড়ছে। আমরা সেদিকে যাবো না তো?

PK Remittance

বর্তমান বাংলাদেশের অবস্থা খুব খারাপ উল্লেখ করে ডা. জাফরুল্লাহ বলেন, এখনো অনেকগুলো আলেম জেলে আছে। আপনারা কী করে এখনো চুপ করে আছেন আমি জানি না। এখনো তাদের জামিন হয়নি, আল্লাহ কি ক্ষমা করবেন।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ