চাকরি হারানো কর্মীদের জন্য বিমার ঘোষণা দিলো আমিরাত

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১০, ২০২২ | ৯:০৬
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১০, ২০২২ | ৯:০৬
Link Copied!
চাকরি হারানো কর্মীদের জন্য বিমার ঘোষণা দিলো আমিরাত

সংযুক্ত আরব আমিরাতে চাকরি হারানো কর্মীদের জন্য নতুন একটি বিমা প্রকল্প চালুর ঘোষণা দিয়েছে দেশটির সরকার। সোমবার (৯ মে) মন্ত্রিসভার বৈঠক শেষে এক টুইটে আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম জানান, বেকারত্ব বিমা প্রকল্পটি বিমাকৃত ব্যক্তিকে হঠাৎ চাকরি হারানোর কারণে সীমিত সময়ের জন্য নগদ অর্থ দেবে।

PK Remittance

বিমা প্যাকেজের মাধ্যমে সিস্টেমটি বাস্তবায়িত হবে। একজন বিমাকৃত কর্মচারীকে একটি নির্দিষ্ট সময়ের জন্য ক্ষতিপূরণ দেওয়া হবে, যতক্ষণ না সে অন্য চাকরি খুঁজে পায়।

বিজ্ঞাপন

LULU

তিনি টুইটে আরও জানান, এই প্রকল্পের উদ্দেশ্য হলো সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজারের প্রতিযোগিতা বাড়ানো, কর্মীদের রক্ষা করা এবং একটি স্থিতিশীল কাজের পরিবেশ প্রতিষ্ঠা করা। তবে শেখ মোহাম্মদ বা তার অফিস এ প্রকল্প সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। 

 

বিজ্ঞাপন

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

Unimoni

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি ৭ মাসে সর্বনিম্ন রেমিট্যান্স সেপ্টেম্বরে ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা