দেড় কোটি টাকার সোনার বার সহ বাহরাইন প্রবাসী গ্রেফতার

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১২, ২০২২ | ৩:০৭
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১২, ২০২২ | ৩:০৭
Link Copied!
দেড় কোটি টাকার সোনার বার সহ বাহরাইন প্রবাসী গ্রেফতার

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ৩০০ গ্রাম সোনার বারসহ এক যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার যাত্রীর নাম শফিকুল ইসলাম। তাঁকে গতকাল (১১-মে)) বুধবার সন্ধ্যায় সোনার বারসহ গ্রেপ্তার করে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ দল।

Unimoni

ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা জানান, গতকাল সন্ধ্যা সাতটার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গালফ এয়ারের একটি ফ্লাইট অবতরণ করে। এই ফ্লাইটে বাহরাইন থেকে দেশে আসেন প্রবাসী শফিকুল। কাস্টম হাউসের কর্মকর্তারা আরও জানান, শফিকুলের সঙ্গে থাকা লাগেজের ভেতর একটি চার্জার ফ্যান ছিল। বিমানবন্দরের কাস্টম জোনে স্ক্যানিংয়ের সময় ফ্যানের ভেতরে সোনার বার শনাক্ত হয়। পরে চার্জার ফ্যানের ভেতরে ২০টি সোনার বার পাওয়া যায়।

বিজ্ঞাপন

কাস্টম হাউস কর্তৃপক্ষ জানায়, চার্জার ফ্যানের ভেতরে বিশেষ কায়দায় ২০টি সোনার বার লুকিয়ে রাখা ছিল। উদ্ধার এই সোনার বারের বাজারমূল্য প্রায় ১ কোটি ৫০ লাখ টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শফিকুল দাবি করেন, তাঁর পরিচিত এক ব্যক্তি তাঁকে চার্জার ফ্যানটি দেশে নিয়ে যেতে দিয়েছিলেন। সোনার বার উদ্ধারের ঘটনায় শফিকুলের বিরুদ্ধে ফৌজদারি মামলাসহ কাস্টম আইনে ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে। 

আরো পড়ুন: পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

বিজ্ঞাপন

অভিবাসন বিশেষজ্ঞরা বলছেন, বিদেশ থেকে দেশে ফেরার সময় অন্যের মালামাল আনতে সাবধানতা অবলম্বন করতে হবে। অনেক সময় কেউ বলছে সাথে করে চার্জার ফ্যান, টেবিল ফ্যান, চার্জার লাইট, হাতুড়ি নিয়ে যেতে। এজন্য  টাকাও দিচ্ছে। কিন্তু প্রশ্ন হচ্ছে, এই মালগুলো আনার জন্য যে পরিমাণ  টাকা দিচ্ছে, সেই টাকা দিয়ে দেশেই ভালো মানের চার্জার ফ্যান, টেবিল ফ্যান, চার্জার লাইট কেনা সম্ভব। মুলত এসব জিনিসের আড়ালেই হয় চোরাচালান। এভাবে অন্যের মালামাল না জেনে দেশে আনতে যেয়ে নিরপরাধ হয়েও একজন প্রবাসী হয়ে পড়বেন চোরাচালানকারী। অল্প কিছু টাকার লোভে পড়ে এসব মালামাল বহন থেকে বিরত থাকতে প্রবাসীদের প্রতি অনুরোধ জানিয়েছেন অভিবাসন বিশেষজ্ঞরা।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ