শিরীন হত্যার নিন্দা জানিয়েছে ওমান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৪, ২০২২ | ৫:২২
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৪, ২০২২ | ৫:২২
Link Copied!
শিরীন হত্যার নিন্দা জানিয়েছে ওমান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন

আল-জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহ হত্যায় তীব্র নিন্দা জানিয়েছে ওমান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ওজেএ)। এক বিবৃতিতে ওজেএ জানিয়েছে, আন্তর্জাতিক সংস্থাগুলিকে আন্তর্জাতিক আইনের অধীনে সাংবাদিকদের নিরাপদ কাজের পরিবেশ প্রদান ও হত্যাকারীদের দ্রুত আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানায়। এছাড়াও সাংবাদিকের পেশাগত দায়িত্ব ও মত প্রকাশের স্বাধীনতার অধিকারকে খর্ব না করার আহ্বান জানানো হয়। সংগঠনের পক্ষথেকে প্রয়াত সাংবাদিকের পরিবার ও ফিলিস্তিনের প্রেস ও মিডিয়া পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়। 

শিরীন হত্যার নিন্দা জানিয়েছে ওমান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন

উল্লেখ্য, সাংবাদিক শিরিন আবু আকলেহ গত ১১ মে অধিকৃত পশ্চিম তীরের গাজায় জেনিন শরণার্থী শিবিরে সাংবাদিক পরিচিতির ইউনিফর্ম পরে পেশাগত দায়িত্ব পালন করছিলেন। সে সময় ইসরায়েলি সেনারা সরাসরি তাঁর মাথায় গুলি চালায়। ১৯৭১ সালে জেরুজালেমে জন্মগ্রহণ করেন এই খ্যাতিমান সাংবাদিক। তিনি ছিলেন একজন খ্রিষ্টান ও মার্কিন নাগরিক।

বিজ্ঞাপন

 

এদিকে, শিরীন আবু আকলেহ হত্যার নিন্দা জানিয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কার্যালয় হোয়াইট হাউজ। বুধবার নিন্দা জানানোর পাশাপাশি ফিলিস্তিনি-আমেরিকান এই সাংবাদিক নিহতের ঘটনায় তদন্তের আহ্বান জানিয়েছেন হোয়াইট হাউজের ডেপুটি প্রেস সেক্রেটারি কারিন-জিন-পিয়েরে।

Unimoni

বিজ্ঞাপন

এ ঘটনার পর কড়া প্রতিক্রিয়া জানিয়েছে বিশ্ব। তাছাড়া যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের শাস্তির আওতায় আনারও দাবি জানানো হয়েছে। মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস জানিয়েছেন, সাংবাদিক শিরীন আবু আকলেহকে হত্যার ঘটনায় আমরা মর্মাহত। 

 

মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকাবিষয়ক ইউরোপীয় ইউনিয়নের মুখপাত্র লুইস মিগুয়েল বুয়েনো বলেছেন, দায়িত্ব পালনের সময় সাংবাদকিকে হত্যার ঘটনায় তিনি মর্মাহত। অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের মহাসচিব অ্যাগনেস ক্যালামার্ড বলেছেন, এ হত্যার মাধ্যমে ফিলিস্তিনিদের প্রতি ইসরায়েলের ভয়াবহ দৃষ্টিভঙ্গি ফুটে ওঠেছে। এভাবেই ডানে-বাঁমে নির্বিচারে ফিলিস্তিনিদের হত্যা করে ইসরায়েলি বাহিনী।

কাতারের উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুল রহমান বিন জসিম আল-থানি আল-জাজিরার নিহত সাংবাদিকের পরিবার ও তার সহকর্মীদের সমবেদনা জানিয়েছেন। এছাড়াও কাতার, কুয়েত, মিশর, ইরান সহ বিশ্বের অধিকাংশ দেশ থেকেই এই হত্যার নিন্দা জানানো হয়েছে। 

 

আরো পড়ুন:

হজযাত্রী নিবন্ধন শুরু ১৬ মে, চলবে তিনদিন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

ডা. মুরাদের মাথার ওপর ভেঙে পড়ল সিলিং ফ্যান

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার