হাসপাতাল ছাড়লেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৬, ২০২২ | ৩:০২
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৬, ২০২২ | ৩:০২
Link Copied!
হাসপাতাল ছাড়লেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ

চিকিৎসা শেষে হাঁসপাতাল ছেড়ে বাসায় আসলেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ (৮৬)। স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে প্রকাশিত বিবৃতিতে সৌদি আরবের রয়্যাল কোর্ট বলছে, স্বাস্থ্য পরীক্ষা শেষে রোববার (১৫-মে) হাসপাতাল ছাড়েন বাদশাহ আবদুল আজিজ।

 

সৌদি টেলিভিশনে সম্প্রচারিত একটি ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, লাঠিতে ভর করে ধীরে ধীরে জেদ্দার কিং ফয়সাল স্পেশালিস্ট হাসপাতাল ছাড়ছেন বাদশাহ। ভিডিও ফুটেজে বাদশাহ আবদুল আজিজের পাশে আরও কিছু লোকজনের সঙ্গে সৌদি আরবের প্রকৃত শাসক ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে দেখা যায়।

বিজ্ঞাপন

PK

৭ মে বাদশাহ সালমানকে হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় রয়্যাল কোর্ট জানায়, স্বাস্থ্যের কয়েকটি পরীক্ষা করার জন্য বাদশাহকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সর্বশেষ গত মার্চে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সালমান। সে সময় দেশটির সরকারি গণমাধ্যমের তরফ থেকে জানানো হয়, সৌদি বাদশাহের কয়েকটি স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। সেগুলো সফল হয়েছে। এ ছাড়া তাঁর হৃদ্‌যন্ত্রে স্থাপন করা ‘পেসমেকারের’ ব্যাটারি বদল করা হয়েছে।

 

বিজ্ঞাপন

এর আগে ২০২০ সালে বাদশাহ সালমানের একটি অস্ত্রোপচার করা হয়। দেশটির সরকারের পক্ষ থেকে বাদশাহদের শারীরিক অবস্থার খবর সামনে আনার ঘটনা সচরাচর ঘটে না। বাদশাহ সালমানের স্বাস্থ্য নিয়ে ছড়িয়ে পড়া খবরেও লাগাম দিতে সাধারণত তত্পর থাকে সৌদি আরব।

Lulu

৮৬ বছর বয়সী বাদশাহ ২০১৫ সাল থেকে সৌদি আরবের শাসনকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। এক বছর পর ২০১৭ সালে খবর রটে তিনি ছেলে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের হাতে রাজকীয় ক্ষমতা ছেড়ে দেওয়ার পরিকল্পনা করছেন। গণমাধ্যমেও এ নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। তবে এমন কোনো পরিকল্পনার কথা উড়িয়ে দেয় সৌদি সরকার।

Unimoni

সালমানের শাসনে সৌদি আরবে বেশ কিছু ইতিবাচক পরিবর্তন এসেছে। তেলের ওপর নির্ভরশীলতা কমাতে অর্থনীতির অন্য খাতে নজর দেওয়া হয়েছে। জোর দেওয়া হয়েছে নারী স্বাধীনতার ওপর। একই সময়ে আবার প্রতিবেশী রাষ্ট্র ইয়েমেনে সঙ্গে চলমান যুদ্ধে জড়িয়েছে সৌদি আরব।

Probashir Taxi

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

 

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার