জর্ডানে আরো বেশি শ্রমিক পাঠাতে চায় বাংলাদেশ 

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৬, ২০২২ | ৮:৪৯
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৬, ২০২২ | ৮:৪৯
Link Copied!
জর্ডানে আরো বেশি শ্রমিক পাঠাতে চায় বাংলাদেশ 

জর্ডানের পোশাক খাতে নারী শ্রমিকদের পাশাপাশি দক্ষ পুরুষ শ্রমিকদের অন্তর্ভুক্তি বাড়াতে অনুরোধ জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। রোববার (১৫ মে) জর্ডানের শ্রমমন্ত্রী নায়েফ ইস্তিতির সঙ্গে এক বৈঠকে এই অনুরোধ জানান মন্ত্রী। 

Lulu

বৈঠকে অর্থনৈতিক সহযোগিতা বাড়াতে বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহের কথা জানান জর্ডানের মন্ত্রী। অন্যদিকে দক্ষ মানব সম্পদ প্রেরণে জর্ডানের সঙ্গে উন্নয়ন অংশীদারিত্ব বাড়ানোয় আগ্রহী বাংলাদেশ বলে জানান ইমরান আহমদ। 

বিজ্ঞাপন

Unimoni

বৈঠকে জর্ডানের মন্ত্রী দু’দেশের মধ্যে বাণিজ্য সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে উভয় দেশের কূটনৈতিক পর্যায়ে আরও ঘনিষ্ঠ সংলাপ বিনিময়ের ওপর জোর দেন। এছাড়া বাণিজ্যিক প্রতিনিধিদলের সফর বিনিময় ও তাদের মধ্যে সংলাপ বৃদ্ধির বিষয়ে তিনি গুরুত্বারোপ করেন। তিনি দেশটিতে অবস্থানরত বৈধ বাংলাদেশিদের সব ধরনের সহযোগিতার আশ্বাস ব্যক্ত করেছে।

PK

বিজ্ঞাপন

মন্ত্রী জানান, জর্ডানে পোশাক খাত ছাড়াও বাংলাদেশ কৃষি, তথ্য প্রযুক্তি, নির্মাণ শিল্প ও ট্যুরিজম সেক্টরে অংশগ্রহণে আগ্রহী। এক্ষেত্রে তিনি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সবুজায়নে বাংলাদেশি শ্রমিকদের ভূমিকার কথা উল্লেখ করে জর্ডানের অনাবাদী জমি চাষ উপযোগী করতে বাংলাদেশি শ্রমিকরা ভূমিকা রাখতে পারে বলে দেশটির মন্ত্রীকে জানান।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি