কাতারে বাংলাদেশী শ্রমিকের চাহিদা রয়েছে, বললেন রাষ্ট্রদূত মোঃ জসিম

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৭, ২০২২ | ৬:২৭
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৭, ২০২২ | ৬:২৭
Link Copied!
কাতারে বাংলাদেশী শ্রমিকের চাহিদা রয়েছে, বললেন রাষ্ট্রদূত মোঃ জসিম

কাতারের বিভিন্ন কোম্পানিতে বাংলাদেশের দক্ষ ও অদক্ষ কর্মীদের চাহিদা রয়েছে। আসন্ন বিশ্বকাপ ফুটবল উপলক্ষে কাতারের শ্রমবাজারে দক্ষ ও অদক্ষ কর্মী যোগানে সক্ষম বাংলাদেশ। রবিবার (১৫ মে) দেশটির শ্রম মন্ত্রণালয়ের সহকারি সচিব হাসান আল ওবাইদলির সাথে এক বৈঠকে এই কথা বলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন। 

PK

সোমবার দূতাবাসের পক্ষথেকে বলা হয়, কাতারে বাংলাদেশের শ্রম বাজার ও বাংলাদেশি কর্মীদের দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যু নিয়ে এই আলোচনা করা হয়। বৈঠকে দু’দেশের মধ্যে উচ্চ পর্যায়ে সফর বিনিময় নিয়ে আলোচনা করেন তারা।

বিজ্ঞাপন

Lulu

অনুষ্ঠিত এই বৈঠকে বাংলাদেশের রাষ্ট্রদূত কাতারে বসবাসরত বাংলাদেশিদের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য ওয়েবিনার আয়োজনসহ দূতাবাসের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন এবং কাতারে অবস্থানরত ও কাতারে আসতে ইচ্ছুক বাংলাদেশি নাগরিকদের  স্থানীয় নিয়মকানুন সহ নানান বিষয় নিয়ে দূতাবাস কর্তৃক প্রণীত প্রবাস নির্দেশিকার একটি কপি ওবাইদলির হাতে তুলে দেন।

Unimoni

বিজ্ঞাপন

এসময় সহকারি সচিব করোনা পরিস্থিতির উন্নতির প্রেক্ষিতে সংশ্লিষ্টদের সরাসরি অংশগ্রহণে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করার নির্দেশ দেন। বৈঠকে শ্রম মন্ত্রণালয়ের আন্তর্জাতিক শ্রম সম্পর্ক বিষয়ক বিভাগের পরিচালক শেখা মোহাম্মদ আল খাতের, বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান এবং প্রথম সচিব তনময় ইসলাম উপস্থিত ছিলেন।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ