ডলার নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই: গভর্নর

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৯, ২০২২ | ১২:৪৭
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৯, ২০২২ | ১২:৪৭
Link Copied!
ডলার নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই: গভর্নর

সম্প্রতি ডলারের দাম বেড়ে ১০০ টাকা অতিক্রম করেছে। এ নিয়ে সবার মাঝে উদ্বেগ দেখা দিয়েছে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেন বলেন, ‘খাদ্য, সার, মূলধনি যন্ত্রাংশ, জ্বালানিসহ গুরুত্বপূর্ণ পণ্য আমদানির ক্ষেত্রে রিজার্ভ থেকে ডলার সরবরাহ করা হচ্ছে।

Unimoni

তাই ডলার নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানাচ্ছি। বুধবার (১৮ মে)  রাজধানীর সোনারগাঁও হোটেলে বণিক বার্তা এবং বিএলএফসিএ বয়োজিত নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান নিয়ে ‘এনবিএফআই মেলা ২০২২’-এর সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

PK

গভর্নর বলেন, ‘কার্ব মার্কেটে ডলারের দাম বেশি। এই মার্কেট থেকে কমসংখ্যক মানুষ ডলার কেনে। কেন্দ্রীয় ব্যাংক ৮৭ টাকা ৫০ পয়সা দাম নির্ধারণ করে দিয়েছে। কিছু জায়গায় এর চেয়ে বেশি দাম নেয়ার কথাও শোনা যাচ্ছে। এই কয়দিনে ৬ বিলিয়ন ডলারের সাপোর্ট দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

LULU

বিজ্ঞাপন

প্রয়োজন হলে আরও দেয়া হবে। রিজার্ভের বিষয়ে তিনি বলেন, আমদানি ব্যয় পরিশোধ করার পর কিছুদিন কমলেও এখন আবার রিজার্ভ ৪২.৩৫ বিলিয়ন ডলার ছুঁয়েছে। তবে সংকট হলে যেকোনো পদক্ষেপ নিতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ ব্যাংক।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার