সিলিং ফ্যান যেন মরণ ফাঁদ, অল্পের জন্য রক্ষা পেল ৩ বছরের শিশু 

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৯, ২০২২ | ৩:০৯
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৯, ২০২২ | ৩:০৯
Link Copied!
সিলিং ফ্যান যেন মরণ ফাঁদ, অল্পের জন্য রক্ষা পেল ৩ বছরের শিশু 

গরমে একটু শান্তির খোঁজে অনেকেই ফ্যান ছেঁড়ে নিচে বসে আরাম করেন, কিন্তু বর্তমান সময়ে এই আরাম অনেকের জন্যই বিপদ ডেকে আনছে। প্রতিদিনই দেশের কোথাও না কোথাও সিলিং ফ্যানের দুর্ঘটনা ঘটছে। এতে কেউ রক্ষা পেলেও অনেকেই আহত হয়ে হাঁসপাতালের বেডে শুয়ে আছেন।

সিলিং ফ্যান যেন মরণ ফাঁদ, অল্পের জন্য রক্ষা পেল ৩ বছরের শিশু 

আজ (১৯-মে) প্রবাস টাইমের সম্পাদক বাইজিদ আল-হাসানের বাসার ডাইনিং রুমের সিলিং ফ্যান খুলে নিচে পড়ে যায়, এতে অল্পের জন্য রক্ষা পায় তার ৩ বছর বয়সী মেয়ে আফিয়া। ঘটনাস্থল পরিদর্শন করে দেখা যায় ফ্যানটি যেখানে পড়েছে, তার নিচে বসেই খেলা করতেছিলো আফিয়া, এমতাবস্থায় উপর থেকে আকস্মিক ফ্যানটি নিচে পড়ে যায়। যদি একটু এদিক সেদিক হতো, তাহলে ঘটে যেত যেকোনো বড় ধরণের দুর্ঘটনা!

বিজ্ঞাপন

সিলিং ফ্যান যেন মরণ ফাঁদ, অল্পের জন্য রক্ষা পেল ৩ বছরের শিশু 

সম্প্রতি তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির মাথায় ফ্যান ভেঙে পড়ে গুরুতর আহত হওয়ার খবর বেশ ভাইরাল হয়েছে। গত ১২ মে তার নিজ বাড়ির বৈঠকখানায় সিলিং ফ্যান ভেঙে যায়, এতে তিনি গুরুতর আহত হন। ডা. মুরাদের ক্ষতস্থানে তিনটি সেলাইও লেগেছে এই দুর্ঘটনায়।

সিলিং ফ্যান যেন মরণ ফাঁদ, অল্পের জন্য রক্ষা পেল ৩ বছরের শিশু 

বিজ্ঞাপন

এদিকে বুধবার (১৮ মে) দুপুরে লালমনিরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে নবম শ্রেণি কক্ষের একটি সিলিং ফ্যান খুলে পড়ে চারজন ছাত্রী আহত হয়েছেন। হটাৎ করে মাথার উপরের সিলিং ফ্যান ভেঙ্গে ক্লাসের হিতৈষী রায় নামের এক ছাত্রীর মাথায় পড়ে রক্ত বের হয়। এসময় তার পাশে থাকা আরও তিন ছাত্রীর গায়ে লেগে সামান্য ভাবে আহত হোন। পরে আহত চার ছাত্রীকে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

PK

এভাবেই প্রতিদিন দেশের কোথাও না কোথাও সিলিং ফ্যান ভেঙ্গে পড়ার খবর পাওয়া যাচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন, দীর্ঘদিন ফ্যান চলার কারণে অনেক সময় ফ্যানের জয়েন্টে মরিচা লেগে যায়, আবার অনেক সময় ভালমতো ফ্যান ফিটিং না করার কারনেও এমন দুর্ঘটনা ঘটে। সেক্ষেত্রে অভিজ্ঞ ইলেক্টিশিয়ানের মাধ্যমে নিয়মিত সিলিং ফ্যানের সার্ভিস করানোর পরামর্শ দিয়েছেন তারা।

LULU

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

Unimoni

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ