মাদ্রাসার ছাত্ররা জঙ্গি নয়, জঙ্গি হতে পারে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২০, ২০২২ | ৬:৪৩
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২০, ২০২২ | ৬:৪৩
Link Copied!
মাদ্রাসার ছাত্ররা জঙ্গি নয়, জঙ্গি হতে পারে না: স্বরাষ্ট্রমন্ত্রী

মাদরাসাতে দ্বীনি শিক্ষা দেওয়া হয়, সেখানে কোনোদিন জঙ্গি তৈরি হতে পারে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার (১৯ মে) রাতে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্বজয়ী হাফেজদের সংবর্ধনা ও জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বাংলাদেশ দ্বীনি সেবা ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

LULU

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যখন সন্ত্রাসী-জঙ্গি আক্রমণে দেশ স্থবির হয়ে পড়েছিল। তখন আমরা অসংখ্য জঙ্গি ধরেছি। সেখানে মাদরাসা ব্যাকগ্রাউন্ডের খুব কম সংখ্যক জঙ্গি পেয়েছি। মাদরাসার দু-একটি ছাত্র বিপথগামী হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, দেশের মাদরাসাগুলোতে জঙ্গি তৈরি হয় না, এখানে দ্বীনি শিক্ষা দেওয়া হয়। আমরা সেটা প্রমাণ করে দিয়েছি। তিনি আরও বলেন, আমি বিশ্বের অনেক মুসলিম রাষ্ট্র ভ্রমণ করেছি। বাংলাদেশের মতো এতো ধর্মপ্রাণ মুসলমান কম দেশে দেখেছি।

বিজ্ঞাপন

Unimoni

আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশে দিন দিন মুসুল্লির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এখন যে পরিমাণ মুসুল্লি নামাজ আদায় করতে মসজিদে যান আগে এত পরিমাণ মুসুল্লি মসজিদে যেতেন না। এটা সম্ভব হয়েছে শুধুমাত্র আলেম-ওলামাদের খেদমতের কারণে।

PK

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- হাটহাজারী মাদরাসা মহাপরিচালক আল্লামা ইয়াহইয়া, আইনমন্ত্রী আনিসুল হক, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, ঢাকা ১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু প্রমুখ।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি