সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে দেখা করতে চান বাইডেন

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২১, ২০২২ | ৫:৪১
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২১, ২০২২ | ৫:৪১
Link Copied!
সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে দেখা করতে চান বাইডেন

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে দেখা করতে চান যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। আগামী মাসে তাদের মধ্যে এ সাক্ষাৎ হতে পারে এমন তথ্য দিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। যুক্তরাষ্ট্রের বেশ কয়েকজন কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, বাইডেন প্রশাসন সৌদির সঙ্গে ব্যক্তিগত বৈঠকের ব্যবস্থা করার বিষয়ে আলোচনা করছেন। তবে সৌদি যুবরাজের সঙ্গে দেখা করার জন্য বাইডেনের কোন পরিকল্পনা ছিল কিনা তা নিশ্চিত করতে পারেনি হোয়াইট হাউস।

Unimoni

সৌদি আরব বর্তমানে উপসাগরীয় সহযোগিতা পরিষদের (জিসিসি) সভাপতি। দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমান সৌদি আরবের কার্যত শাসক। সৌদি আরবের রাজধানী রিয়াদে জিসিসির বৈঠকের মধ্যে মোহাম্মদ বিন সালমানের সঙ্গে জো বাইডেনের সাক্ষাৎ হতে পারে। তবে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হলে সৌদি আরবের বিষয়ে মার্কিন প্রেসিডেন্টের মনোভাবে একটি পরিবর্তন হিসেবে দেখা দিবে। কারণ, জো বাইডেন ক্ষমতায় এসে সৌদি আরবের ব্যাপারে কঠোর মনোভাব দেখিয়েছিলেন।

বিজ্ঞাপন

PK

যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের নেতাদের মধ্যে বৈঠককে একসময় ‘রুটিন’ হিসেবে গণ্য করা হতো। কিন্তু দুই দেশের মধ্যে সম্পর্কের সাম্প্রতিক টানাপোড়েনের কারণে এই ধরনের বৈঠক কমে যায়। তাই মোহাম্মদ বিন সালমানের সঙ্গে জো বাইডেনের সম্ভাব্য সাক্ষাতের বিষয়টি বেশ গুরুত্ব পাচ্ছে।

LULU

বিজ্ঞাপন

মোহাম্মদ বিন সালমানের সঙ্গে সাক্ষাৎ করলে জো বাইডেন নিজ দেশে সমালোচনার মুখে পড়তে পারেন। কেননা, একসময় তিনি মানবাধিকার, ইয়েমেন যুদ্ধ ও সাংবাদিক জামাল খাসোগি হত্যায় সৌদি সরকারের ভূমিকার তীব্র সমালোচনা করেছিলেন।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ