করোনার সকল বিধি নিষেধ তুলে নেওয়ার ঘোষণা দিলো ওমান 

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২২, ২০২২ | ৪:৫১
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২২, ২০২২ | ৪:৫১
Link Copied!
চট্টগ্রাম বিমান বন্দরের রানওয়ে বন্ধ

দীর্ঘ দুটি বছর করোনার সাথে যুদ্ধ করে অবশেষে মহামারী এই ভাইরাসের যাবতীয় করোনাবিধি তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ওমান সরকার। রোববার (২২ মে) করোনা নিয়ন্ত্রণে ওমান সরকারের সর্বোচ্চ কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছে ওমান নিউজ এজেন্সি।

‘কোভিডের সঙ্গে বসবাস’ নীতির আওতায়ই এই পদক্ষেপ নিচ্ছে ওমান সরকার এমনটি মনে করছেন অনেকেই। সুপ্রিম কমিটির এই ঘোষণার ফলে এখন থেকে দেশটিতে করোনার কোনো বিধিনিষেধ আর রইলোনা। করোনার পূর্বের ন্যায় মানুষ স্বাভাবিকভাবেই চলাফেরা করতে পারবে। 

LULU

বিজ্ঞাপন

তবে দেশটির নাগরিক ও প্রবাসীদের করোনা বিধিনিষেধ সম্পর্কে পুরোপুরি উদাসীন না হয়ে ব্যক্তিগত পর্যায়ে যতখানি সতর্কতা মেনে চলা সম্ভব— তা মেনে চলার আহ্বান জানানো হয়েছে। পাশাপাশি যারা এখনও টিকার ডোজ নেননি, তাদেরকে দ্রুত টিকা নেওয়ার জন্য বলা হয়েছে। 

PK

এর আগে গত ২১ ফেব্রুয়ারি ইউরোপের প্রথম দেশ হিসেবে করোনার সকল বিধিনিষেধ তুলে নেয় যুক্তরাজ্য। যেখানে বাজার, গণপরিহন, কর্মস্থল ও অন্যান্য জনসমাগমপূর্ণ স্থানে বাধাহীন ভাবে যাতায়াত করতে পারবেন। যুক্তরাজ্যের পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্সে আনুষ্ঠানিকভাবে বিধিনিষেধ প্রত্যাহারের ঘোষণা দেন বরিস জনসন। 

বিজ্ঞাপন

Unimoni

 

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার