ওমান ভ্রমনে লাগবেনা ভ্যাকসিন ও ইনস্যুরেন্স  

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২৩, ২০২২ | ২:১২
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২৩, ২০২২ | ২:১২
Link Copied!

বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলায় আরোপিত সকল বিধিনিষেধ তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে ওমানের সুপ্রিম কমিটি। রবিবার (২২-মে) ওমান নিউজ এজেন্সি জানিয়েছে, এখন থেকে দেশটির স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মল এবং সব ধরণের হল সহ বন্ধ ও খোলা জায়গায় নাগরিকদের মাস্ক পরার প্রয়োজন নেই। 

LULU

একইসাথে মসজিদ সহ সকল ধর্মীয় উপাসনালয় থেকে করোনার সকল বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছে। সেইসাথে বিমান বন্দর থেকেও করোনা স্বাস্থ্যবিধি তুলে নেওয়া হয়েছে। অর্থাৎ করোনার আগের ন্যায় স্বাভাবিক অবস্থায় ফিরলো ওমান। তবে কোনো ব্যক্তি যদি তার নিজ ইচ্ছা ও তার স্বাস্থ্যের অবস্থা বিবেচনায় মাস্ক পড়তে চায় তাহলে সে পড়তে পারবে। এছাড়াও দেশটির কোনো জমায়েত ও সমাবেশে মাস্ক পড়ার বাধ্যবাধকতা তুলে নিয়েছে সরকার। 

বিজ্ঞাপন

PK

প্রতিবেদনে আরও বলা হয়েছে দেশটির সকল মসজিদে ও পার্থনালয়ে শারীরিক দূরত্বসহ অন্যান্য নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। তাই এখন থেকে মসজিদ ও পার্থনালয়ে সকলে পূর্ণ স্বাধীনতায়  ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারবে। এছাড়াও ১২ বছরের কম বয়সী শিশুসহ সবাই মসজিদ, গীর্জা ও মন্দিরে প্রবেশ করতে পারবেন।

Unimoni

বিজ্ঞাপন

এদিকে সুপ্রিম কমিটির এই ঘোষণার পর দেশটির সকল বিমানবন্দর থেকে করোনা স্বাস্থ্যবিধি তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ)। এই ঘোষণার পর এখন বাংলাদেশ থেকে ওমান যেতে আর কোনো ইনস্যুরেন্স অথবা অন্যান্য করোনার কোনো পেপারসের প্রয়োজন নেই।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ফ্রি ভিসায় সৌদি যেয়ে মিলছে না কাজ, বিপাকে নতুন প্রবাসীরা ওমানে প্রবাসী ক্যাম্প থেকে বিপুল পরিমাণ মাদক জব্দ নির্ধারিত খরচের ৪ গুণ বেশি খরচে মালয়েশিয়া যাচ্ছেন কর্মীরা পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু প্রবাসীদের হয়রানি বিষয়ক মন্ত্রণালয় করা হোক! বাংলাদেশ থেকে ফের শ্রমিক নেবে মলদোভা অনলাইনে যেভাবে পাসপোর্টের আবেদন করবেন প্রবাসীরা বিনামূল্যে মাঠে বসে খেলা দেখতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী আমিরাতের বাজারে বাংলাদেশি মাছের রাজত্ব কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি