সম্পর্ক উন্নয়নে তুরস্ক সফরে যাচ্ছেন সৌদি যুবরাজ! 

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২৪, ২০২২ | ৭:১০
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২৪, ২০২২ | ৭:১০
Link Copied!
সম্পর্ক উন্নয়নে তুরস্ক সফরে যাচ্ছেন সৌদি যুবরাজ! 

তুরস্ক সহ বেশকয়েকটি দেশ সফরের পরিকল্পনা করছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এই পরিকল্পনার সাথে যুক্ত সূত্রগুলো সোমবার (২৩-মে) জানিয়েছে, আঙ্কারা এবং রিয়াদ মধ্যকার সম্পর্ক উন্নয়ন সফরের লক্ষ্য। এর আগে দীর্ঘ সময় পর গত মাসের শেষের দিকে সৌদি আরব সফর করেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান। 

LULU

এক দশক ধরে চলা উত্তেজনা কমাতে চলতি মাসগুলোতে দেশ দুটি চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিশেষ করে ২০১৮ সালে ইস্তাম্বুলে সৌদি দূতাবাসে রাজপরিবারের কট্টর সমালোচক হিসেবে পরিচিত দেশটির ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার পর থেকেই দুই দেশের সম্পর্কে অবনতি ঘটে।

বিজ্ঞাপন

PK

তুরস্ক ছাড়াও চারটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান গ্রিক সাইপ্রাস, গ্রিস, জর্ডান ও মিশর সফর করবেন। সফরে তিনি আঞ্চলিক এবং আন্তর্জাতিক সমস্যা নিয়ে আলোচনা করবেন। পাশাপাশি কয়েকটি চুক্তি করবেন।

Unimoni

বিজ্ঞাপন

খাশোগি হত্যাকাণ্ড এবং করোনা মহামারীর প্রাদুর্ভাবের পর এটিই হবে যুবরাজের প্রথম কোনো বিদেশ সফর। সর্বশেষ ২০১৯ সালে তিনি জি-২০ শীর্ষ সম্মেলনের জন্য জাপান সফর করেছিলেন। সৌদি কর্মকর্তারা জানান, যুবরাজ কবে এই সফরে যাবেন, এ ব্যাপারে এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে জুনের শুরুর দিকে সফরে যেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার