লিবিয়া থেকে এক সপ্তাহে দেশে ফিরলেন প্রায় পাঁচ শতাধিক বাংলাদেশী প্রবাসী 

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২৮, ২০২২ | ৩:১৫
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২৮, ২০২২ | ৩:১৫
Link Copied!
লিবিয়া থেকে এক সপ্তাহে দেশে ফিরলেন প্রায় পাঁচ শতাধিক বাংলাদেশী প্রবাসী 

লিবিয়ার ডিটেনশন সেন্টার থেকে দেশে ফিরলেন আরও ১৪২ বাংলাদেশি প্রবাসী। শুক্রবার (২৭ মে) রাত সাড়ে ৯টায় আইওএম’র ভাড়া করা লিবিয়ার বোরাক এয়ারের একটি ফ্লাইটে তারা ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

PK

এক বিজ্ঞপ্তিতে লিবিয়ার বাংলাদেশ দূতাবাস জানায়, দেশে প্রত্যাবাসনের জন্য আইওএম’র কাছে পর্যায়ক্রমে তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করা হয়। এরই প্রেক্ষিতে আইওএম’র একটি চার্টার্ড ফ্লাইটে ডিটেনশন ক্যাম্পে আটকদের মধ্যে দ্বিতীয় দফায় আরও ১৪২ জন বাংলাদেশিকে দেশে প্রত্যাবাসন করা হয়।

বিজ্ঞাপন

LULU

বাকিদেরও দ্রুত সময়ের মধ্যে দেশে পাঠাতে দূতাবাসের পক্ষ থেকে প্রচেষ্টা চলছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। এর একদিন আগে অর্থাৎ গত বৃহস্পতিবার একই ভাবে দেশে ফিরেছেন আরও ১৬০ জন বাংলাদেশি। বাংলাদেশ দূতাবাসের প্রচেষ্টা এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সহায়তায় তাদের দেশে পাঠানো হয়েছে।

Unimoni

বিজ্ঞাপন

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউল হক প্রবাস টাইমকে বলেন, রাত সাড়ে নয়টায় বোরাক এয়ারের একটি ফ্লাইটে ১৪২ জন বাংলাদেশী প্রবাসী দেশে ফিরেন। এদিকে গত এক সপ্তাহে লিবিয়া থেকে দেশে ফিরেছেন প্রায় পাঁচশোর মতো বাংলাদেশী অভিবাসী।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ফ্রি ভিসায় সৌদি যেয়ে মিলছে না কাজ, বিপাকে নতুন প্রবাসীরা ওমানে প্রবাসী ক্যাম্প থেকে বিপুল পরিমাণ মাদক জব্দ নির্ধারিত খরচের ৪ গুণ বেশি খরচে মালয়েশিয়া যাচ্ছেন কর্মীরা পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু প্রবাসীদের হয়রানি বিষয়ক মন্ত্রণালয় করা হোক! বাংলাদেশ থেকে ফের শ্রমিক নেবে মলদোভা অনলাইনে যেভাবে পাসপোর্টের আবেদন করবেন প্রবাসীরা বিনামূল্যে মাঠে বসে খেলা দেখতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী আমিরাতের বাজারে বাংলাদেশি মাছের রাজত্ব কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি