২২ আরোহী নিয়ে মাঝ-আকাশে নিখোঁজ বিমান

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২৯, ২০২২ | ১:১৮
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ২৯, ২০২২ | ১:১৮
Link Copied!
২২ আরোহী নিয়ে মাঝ-আকাশে নিখোঁজ নেপালের বিমান, বড় ধরণের ক্ষয়ক্ষতির আশঙ্কা

ভ্রমণের সময় মাঝ-আকাশ থেকে নিখোঁজ হয়েছে নেপালের একটি প্লেন। নিখোঁজ এই প্লেনটি দেশটির তারা এয়ারলাইন্সের এবং বিমানটিতে ১৯ জন যাত্রী ও ৩ ক্রুসহ মোট ২২ জন আরোহী ছিলেন। নেপালের অভ্যন্তরীণ রুটের এই ফ্লাইটটি পোখরা থেকে জমসমের দিকে যাচ্ছিল। তবে ভ্রমণের সময় মাঝ-আকাশেই নিখোঁজ হয় বিমানটি। রোববার (২৯ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

LULU

সংবাদমাধ্যম বলছে, রোববার সকালে মাঝ-আকাশে হঠাৎই হারিয়ে যায় নেপালের একটি ফ্লাইট। তারা এয়ারলাইন্সের এই বিমানটি ১৯ জন যাত্রী নিয়ে পোখরা থেকে জমসমের দিকে যাচ্ছিল। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে হঠাৎই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটির ১৯ যাত্রীর মধ্যে ৪ জন ভারতীয় ও ২ জন জাপানি নাগরিক। অন্যরা নেপালি নাগরিক। এছাড়া বিমানটিতে ৩ জন ক্রুও ছিলেন। তবে চারজন ভারতীয় ছাড়া যাত্রীদের বাকি দু’জনকে বিদেশি বললেও তারা আসলে কোন দেশের নাগরিক সেটি এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

Unimoni

তারা এয়ারের এক কর্মকর্তা জানিয়েছেন, পোখরা থেকে ১৯ জন যাত্রী নিয়ে ভ্রমণের সময় ৯এন-এইটি বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের রোববার সকাল ৯টা ৫৫ মিনিটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। জমসমের জেলা প্রশাসক নেত্র প্রসাদ শর্মা বলেছেন, ‘বিমানটিকে মুস্তাং জেলার জমসমের আকাশে দেখা গিয়েছিল এবং তারপরে মাউন্ট ধৌলাগিরির দিকে বিমানটি ঘুরে যায়। এরপরে বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।’

বিজ্ঞাপন

টাইমস অব ইন্ডিয়া বলছে, দক্ষিণ এশিয়ার দেশ নেপাল বিশ্বের সর্বোচ্চ পর্বতের আবাসস্থল। আর তাই এই দেশটির অভ্যন্তরীণ বিমান নেটওয়ার্কে বিস্তৃত দুর্ঘটনার রেকর্ড রয়েছে। মূলত পরিবর্তনশীল আবহাওয়া এবং কঠিন পার্বত্য বিভিন্ন অবস্থানে বিমান চলাচল ব্যবস্থার কারণে দুর্ঘটনা ঘটে থাকে।

এতে বড় দুর্ঘটনার আশঙ্কা করছেন অনেকেই। গোটা ঘটনায় উদ্বিগ্ন ভারত সরকারও। ভারতীয় নাগরিকদের নিরাপত্তা ফেরাতে তৎপরতা শুরু হয়েছে। নেপাল সরকারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে দিল্লির তরফে। এদিকে, নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইতিমধ্যেই একাধিক পদক্ষেপ গ্রহণ শুরু হয়েছে। জানা গিয়েছে, মুসতাং এবং পোখরাতে দুটি প্রাইভেট হেলিকপ্টার পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। হেলিকপ্টারদু’টি ইতিমধ্যেই সংশ্লিষ্ট বিমানটির খোঁজ চালাচ্ছে। নেপালের আর্মি চপারও এই কাজে সহায়তার জন্য প্রস্তুত করা হচ্ছে।

নেপাল সেনার মুখপত্র নারায়ণ সিলওয়াল বলেন, ”ইতিমধ্যেই নেপাল সেনার এমআই-১৭ ( Mi-17) হেলিকপ্টারটিকে ঘটনাস্থলে পাঠানোর বন্দোবস্ত করা হয়েছে। মুসতাং অঞ্চলেই সংশ্লিষ্ট তারা এয়ারওয়াসের বিমানটির খোঁজ করা হবে। অনুমান করা হচ্ছে ওই অঞ্চলেই বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে থাকতে পারে।”

 

আরো পড়ুন:

কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের পহেলা বৈশাখ উদযাপন

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫১ অবৈধ অভিবাসী আটক

ইসরাইল বিরোধী কঠোর আইন পাশ করল ইরাক

বিমানবন্দরে হয়রানির শিকার হলে প্রবাসীদের লিখিত অভিযোগের পরামর্শ

লিবিয়া থেকে এক সপ্তাহে দেশে ফিরলেন প্রায় পাঁচ শতাধিক বাংলাদেশী প্রবাসী

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ