চলন্ত বিমানে ঘুমাচ্ছেন পাইলট, উদ্ধারে অভিযানে ফাইটার জেট

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১, ২০২২ | ১:২৬
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১, ২০২২ | ১:২৬
Link Copied!
চলন্ত বিমানে ঘুমাচ্ছেন পাইলট, উদ্ধারে অভিযানে ফাইটার জেট

চলন্ত বিমানের সাথে হঠাৎ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় কন্ট্রোল রুমের। প্রায় ১০ মিনিট ধরে পাইলটদের সাথে যোগাযোগের চেষ্টা করার পরও যখন ব্যর্থ হয়, তখন ধরে নেয়া হয় বিমানটিকে অপহরণ করা হয়েছে। অনেক চেষ্টা করেও প্রায় ১০ মিনিট ধরে কোনো রকমেই যোগাযোগ পুনঃস্থাপন করতে না পেরে বিমানটি উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়। বিমানটিকে উদ্ধারে দু’টি ফাইটার জেটও পাঠানো হয়। কিন্তু উদ্ধারে গিয়ে দেখা যায়, ককপিটে নিজ নিজ আসনে ঘুমিয়ে পড়েছিলেন দুই পাইলট!

সম্প্রতি এ ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। এনডিটিভির খবরে বলা হয়, নিউ ইয়র্ক থেকে রোমের উদ্দেশে যাত্রা করছিল আইটিএ-র বিমানটি। তবে মাঝপথে চালকদের সাথে সব ধরনের যোগাযোগ হারিয়ে ফেলে কন্ট্রোল রুম। এ ঘটনার পরই উভয় পাইলটকে বরখাস্ত করা হয়। বিষয়টি জানাজানি হলে তীব্র নিন্দা ও সমালোচনা শুরু হয়।

PK
এদিকে, ভারতের একটি বিমানে ঘটেছে আরেক ভিন্ন ঘটনা। সাধারণত বাস, ট্রেন স্টেশন কিংবা রাস্তাঘাটে যেখানে সেখানে পান বা গুটখার পিক চোখে পড়ে। অনেকেই গুটখা বা পান মুখে পুরে ট্রেনে বা বাসে ওঠেন। জানালার পাশে বসে পিক ফেলতে থাকেন। কিন্তু বিমানে গুটখা বা পানের পিক ফেলতে দেখেছেন কখনও?

বিজ্ঞাপন

বিমানের জানালায় পানের পিক

তেমনই একটি ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিটি শেয়ার করেছেন ভারতের আইএএস কর্মকর্তা অবনীশ শরণ। বিমানের জানালার পাশে বসা কোনো এক যাত্রী ফ্লাইটের মধ্যেই পান খেয়ে তার পিক ফেলেছেন জানালায়।

LULU

ভারতের আনন্দবাজার পত্রিকা বলছে, ছবিটি প্রকাশ্যে আসতেই জোর চর্চা শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। নেটিজেনরা ক্ষোভ উগরে দিচ্ছেন। যে যাত্রী ওই জানালার পাশের আসনে বসেছিলেন, তাকে খুঁজে বের করে যথোপযুক্ত শাস্তির দাবি তুলেছেন তারা। কেউ কেউ আবার বলেছেন, এই ধরনের যাত্রীদের বিমানে নিষিদ্ধ করার দাবীও জানিয়েছেন অনেকেই।

বিজ্ঞাপন

Unimoni

 

 

 

আরো পড়ুন:

প্রেসক্রিপশন বিহীন ওষুধ নিয়ে ওমানের বিমানবন্দরে আটক হচ্ছেন প্রবাসীরা

মোটরসাইকেল দুর্ঘটনায় ওমানে এক বাংলাদেশী প্রবাসী নিহত

এবার ইসরাইলের বিরুদ্ধে এক হচ্ছে মুসলিম বিশ্ব!

অবৈধভাবে বসবাসরত বাংলাদেশিদের ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য

আল-আকসায় ইসরায়েলি পতাকা মিছিলকে কেন্দ্র করে সংঘর্ষ

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার