আকর্ষণীয় বেতনে সরকারি ভাবে দক্ষ গার্মেন্টস কর্মী নেবে বুলগেরিয়া

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১, ২০২২ | ৩:৫০
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১, ২০২২ | ৩:৫০
Link Copied!
আকর্ষণীয় বেতনে সরকারি ভাবে দক্ষ গার্মেন্টস কর্মী নেবে বুলগেরিয়া

বাংলাদেশ থেকে সরকারি ভাবে দক্ষ নারী ও পুরুষ গার্মেন্টস কর্মী নিচ্ছে বুলগেরিয়ার আন্টোয়ান ভিল লি. কোম্পানি। গত ২৯ মে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিঃ (বোয়েসেল)এর অফিসিয়াল ফেসবুক পেইজে দেয়া এক বিজ্ঞপতিতে বলা হয়, দক্ষ নারী সুইং মেশিন অপারেটর, নারী আয়রনিং মেশিন অপারেটর ও পুরুষ টেক্সটাইল টেইলর নিয়োগ দেয়া হবে। যাদের বয়স হতে হবে ২০-৩৫ বছরের মধ্যে। তাদের বেতন হবে ৪৬০ মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪১ হাজার টাকার সমপরিমান।

PK

সেখানে আরও বলা হয়, ৩ বছরের চুক্তিতে কর্মীদের নিয়োগ দেয়া হবে। প্রতিদিন ৮ ঘন্টা করে সপ্তাহে ৪০ ঘণ্টা কাজ করতে হবে। ওভার টাইম বেতন কর্মদিবসে ৫০শতাংশ, সাপ্তাহিক ছুটির দিনে ৭৫শতাংশ ও সরকারি ছুটির দিনে ১০০ শতাংশ করে ধরা হবে। আর খাওয়া খরচ বাবদ কোম্পানি থেকে কর্মীকে দেয়া হবে ৫০ মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ২৫০ টাকার সমপরিমান।

বিজ্ঞাপন

LULU

এছাড়া থাকা ও বিমান ভাড়া বহন করবে নিয়োগদাতা কোম্পানি। তিন থেকে চার জন কর্মীর জন্য আলাদা আলাদা রুমও দেয়া হবে. তবে এক্ষত্রে বিদ্যুৎ বিল ও পানির বিল কর্মীকেই বহন করতে হবে। বাৎসরিক ছুটি থাকবে ২০দিন। প্রার্থীকে অবশ্যই দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

Unimoni

বিজ্ঞাপন

চুড়ান্ত নির্বাচিত প্রার্থীদের বোয়েসেল এর নির্ধারিত সার্ভিস চার্জ এবং অন্যান্য খরচ বাবদ মোট ৫২ হাজার ৭৪০ টাকা সোনালী ব্যাংকের মগবাজার শাখায় ‘বোয়েসেল ঢাকা’ নামে একটি পে অর্ডার জমা করতে হবে।

আগ্রহী প্রার্থীদের আগামী শুক্রবার ৩ই জুন ঢাকার মিরপুরের দারুসসালাম সালামে অবস্থিত বাংলাদেশ কোরিয়া টেকনিকাল ট্রেনিং সেন্টারে এসে ব্যবহারিক পরিক্ষা দেয়ার পর তাদের প্রাথমিক তালিকা প্রস্তুত করা হবে।

 

আরো পড়ুন:

প্রেসক্রিপশন বিহীন ওষুধ নিয়ে ওমানের বিমানবন্দরে আটক হচ্ছেন প্রবাসীরা

মোটরসাইকেল দুর্ঘটনায় ওমানে এক বাংলাদেশী প্রবাসী নিহত

এবার ইসরাইলের বিরুদ্ধে এক হচ্ছে মুসলিম বিশ্ব!

অবৈধভাবে বসবাসরত বাংলাদেশিদের ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য

আল-আকসায় ইসরায়েলি পতাকা মিছিলকে কেন্দ্র করে সংঘর্ষ

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী