চলতি মাসে দুবাই কনস্যুলেটে চালু হচ্ছে পাসপোর্ট হোম ডেলিভারি

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ৪, ২০২২ | ৮:৪৯
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ৪, ২০২২ | ৮:৪৯
Link Copied!
চলতি মাসে দুবাই কনস্যুলেটে চালু হচ্ছে পাসপোর্ট হোম ডেলিভারি

প্রবাসীদের সেবা দিতে নানামুখী উদ্যোগ নিয়েছে দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেট। বিশেষ করে পাসপোর্ট সেবা সহজকরণসহ ঘরে ঘরে পাসপোর্ট পৌঁছে দেওয়ার উদ্যোগ দ্রুত বাস্তবায়ন হবে।

বৃহস্পতিবার (২ জুন) দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটে নব নির্বাচিত বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর কমিটির সঙ্গে মতবিনিময় কালে এমনটি জানিয়েছেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। চলতি মাস থেকেই এই সেবা শুরু হতে পারে এমনটি জানিয়েছেন জামাল হোসেন।

PK

বিজ্ঞাপন

এসময় কনসাল জেনারেল প্রবাসীদের সমস্যা-সম্ভাবনার কথা গণমাধ্যমে তুলে ধরায় ক্লাবের সদস্যদের প্রশংসা করেন। এছাড়া সংযুক্ত আরব আমিরাত প্রবাসী বাংলাদেশিদের জন্য যাবতীয় সেবা দেওয়া আরও সহজ করার জন্য বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সহযোগিতা চেয়েছেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল।

মতবিনিময়কালে প্রবাসীদের পক্ষে বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর নেতারা প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বেশকিছু দাবি তুলে ধরেন। এরমধ্যে, কনস্যুলেটের অভ্যর্থনা প্রাঙ্গণ শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থা নেওয়া, সময়ের দূরত্ব কমিয়ে নতুন পাসপোর্ট হোম ডেলিভারি দেওয়া, বাংলাদেশ মিশনে পাসপোর্ট ছাপার মেশিন স্থাপন, অবৈধ লেনদেন তথা হুন্ডি বন্ধে উদ্যোগ নেওয়া ও ভিজিট ভিসায় প্রবাসে এনে দুর্বিষহ জীবনে ছেড়ে দেওয়া দালালদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কনস্যুলেট বরাবর দাবি করেন নেতারা।

LULU

বিজ্ঞাপন

ভিজিট ভিসা নিয়ে প্রতারণার ফাঁদে পা না দিতে বিদেশগামীদের অনুরোধ করে তিনি জানান জামাল হোসেন। এসময় তিনি প্রবাসীদের দুর্বিষহ জীবনে ছেড়ে দেওয়া দালালদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও জানান।

Unimoni
এ সময় বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব (পাসপোর্ট) মোহাম্মদ কাজী ফয়সাল, বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি শিবলী আল সাদিক, সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, যুগ্ম সম্পাদক মোদাচ্ছের শাহ, অর্থ সম্পাদক মুহাম্মদ ইছমাইল, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল শাহীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহজাহান,
তথ্য ও প্রযুক্তি সম্পাদক ইশতিয়াক আহমেদ, সদস্য ওসমান চৌধুরী, শামসুল হক, সাজন আহমদ সাজু, আশরাফুল ইসলাম ভূঁইয়া, খোরশেদুল আলম জাসেদ ও আরিফ শিকদার বাপ্পী উপস্থিত ছিলেন।

 

 

আরো পড়ুন:

এ কী বানাচ্ছে সৌদি আরব!

মোটরসাইকেল দুর্ঘটনায় ওমানে এক বাংলাদেশী প্রবাসী নিহত

এখন থেকে ওমান যেতে বাংলাদেশী শ্রমিকদের লাগবেনা ভিসা

অবৈধভাবে বসবাসরত বাংলাদেশিদের ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য

অস্ট্রেলিয়ার ইতিহাসে প্রথম দুই মুসলিম মন্ত্রী শপথ গ্রহণ করেছেন

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ