সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালো মানব আর্তসেবা ফাউন্ডেশন

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ৪, ২০২২ | ৮:৫৭
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ৪, ২০২২ | ৮:৫৭
Link Copied!
সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালো মানব আর্তসেবা ফাউন্ডেশন

কখনো হাঁটু পানি, আবার কখনো কোমর পানিতে এভাবেই অসহায় মানুষের জন্য ত্রাণ বিতরণ করছে একদল তরুণ। আকস্মিক বন্যায় সিলেটে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়েছে মানব আর্তসেবা ফাউন্ডেশন নামে একটি সংগঠন।

জানাগেছে এবারের বন্যায় পাঁচটি জেলায় ক্ষতির সম্মুখীন হয়েছেন অন্তত সোয়া চার লাখেরও বেশি মানুষ। এরমধ্যে সবচেয়ে বেশি ভোগান্তি পোহাচ্ছেন ভারতের মেঘালয় রাজ্যের সীমান্তবর্তী সিলেট ও সুনামগঞ্জ জেলার নিচু এলাকায় বসবাসকারী মানুষেরা।

বিজ্ঞাপন

PK
বন্যা পরিস্থিতি ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর মধ্যে বিশুদ্ধ পানি, পয়ঃনিষ্কাশন, খাদ্য, বাসস্থান এবং স্বাস্থ্যসেবার তীব্র সংকট যেমন তৈরি করেছে, একইভাবে চরম প্রভাব ফেলেছে অনেকের জীবিকাতেও। এছাড়া বন্যার পানির কারণে বিদ্যুতহীন আর যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছেন এই এলাকায় কয়েক লাখ মানুষ।

বর্তমানে বন্যার পানি কিছুটা কমতে শুরু করলেও নতুন চ্যালেঞ্জ দেখা দিয়েছে বন্যা পরবর্তী পানিবাহিত রোগের। এই বন্যার মধ্যেই নৌকা যোগে খুঁজে খুঁজে সামর্থহীনদের মুখে হাসি ফুটানোর অফুরন্ত চেষ্টা চালিয়েছে সংগঠনটির কিছু মানবিক তরুণ।

বিজ্ঞাপন

LULU
সংগঠনটির অর্থ সম্পাদক ফেরদৌস আহমদ আবির জানান, আমরা বানভাসি মানুষের জন্য খাবার, ওষুধ ও নগদ অর্থ দিয়ে সহযোগীতা করার চেষ্টা করেছি। কিছু কিছু জায়গায় আমাদের স্বেচ্ছাসেবীগণ হাঁটু-কোমর পরিমাণ পানিতে নেমে নেমেও ত্রাণ ও ওষুধের সরবরাহের কাজ চালিয়ে গেছে।

এমনকি স্থানীয় এক জরাজীর্ণ মসজিদকেও মেরামত করার জন্য কয়েক বান টিন ইমাম সাহেব ও মসজিদের দায়িত্বশীলদের হাতে তুলে দেওয়া হয়েছে। এছাড়াও ক্ষতিগ্রস্ত কিছু মসজিদ পরিপূর্ণ মেরামতেরও আশ্বাস দেন আবির।

Unimoni

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. জোবায়ের হোসেন, অর্থ সম্পাদক ফেরদৌস আহমদ আবির, সমাজ কল্যাণ সম্পাদক নাসির উদ্দিন, কার্যনিবার্হী সদস্য এম ডি শামসুদ্দিন রুবেল সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

আরো পড়ুন:

এ কী বানাচ্ছে সৌদি আরব!

মোটরসাইকেল দুর্ঘটনায় ওমানে এক বাংলাদেশী প্রবাসী নিহত

এখন থেকে ওমান যেতে বাংলাদেশী শ্রমিকদের লাগবেনা ভিসা

অবৈধভাবে বসবাসরত বাংলাদেশিদের ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য

অস্ট্রেলিয়ার ইতিহাসে প্রথম দুই মুসলিম মন্ত্রী শপথ গ্রহণ করেছেন

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার