কুয়েতে বিক্ষোভ মিছিল করায় অসংখ্য প্রবাসী গ্রেফতার

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১২, ২০২২ | ১১:০৫
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১২, ২০২২ | ১১:০৫
Link Copied!
কুয়েতে বিক্ষোভ মিছিল করায় অসংখ্য প্রবাসী গ্রেফতার

ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে অবমাননা করায় বিশ্বের অন্যান্য দেশের ন্যায় কুয়েতেও বিক্ষোভ মিছিল করে প্রবাসীরা। তবে কুয়েতের স্থানীয় আইন লঙ্ঘন করে বিক্ষোভ করার অপরাধে তাদেরকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। স্থানীয় গণমাধ্যম বলছে, কুয়েতে যেকোনো ধরনের বিক্ষোভ সমাবেশ নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।

গত ১০-জুন দেশটির ফাহাহিল এলাকায় জুমার নামাজ শেষে কিছু সংখ্যক প্রবাসী মুহাম্মদ (সা.)-এর সমর্থনে অবস্থান ও বিক্ষোভের আয়োজন করে। শনিবার স্থানীয় আরবি দৈনিক আল রাই পত্রিকায় এই বিক্ষোভের সংবাদ প্রকাশিত হয়।

বিজ্ঞাপন

সংবাদে উল্লেখ করা হয়, আইন লঙ্ঘন করায় প্রবাসীদের গ্রেপ্তারের নির্দেশ জারি করা হয়। স্থানীয় প্রশাসন তাদের গ্রেপ্তারে কাজ করছে। গ্রেপ্তারকৃতদের আজীবনের জন্য কুয়েতের ভিসা বাতিল করে নিজ দেশে ফেরত পাঠানো হবে এমনটি জানিয়েছে আল রাই। সেইসাথে উক্ত প্রবাসীরা ভবিষ্যতে যেন কুয়েত প্রবেশ করতে না পারে সেই নির্দেশনাও দেওয়া হয়েছে। প্রবাসীসহ সবাইকে যথাযথভাবে স্থানীয় আইন মেনে চলতে বলা হয়েছে পুলিশের পক্ষথেকে।

উল্লেখ্যঃ মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতে বিজেপির দুই নেতার অবমাননাকর বক্তব্যে প্রতিবাদের ঝড় শুরু হয় কুয়েত, কাতার, আরব আমিরাতসহ আরব দেশগুলো থেকে। এরপর বিভিন্ন দেশের মুসলিম নাগরিক ছাড়াও হিন্দুরাও প্রতিবাদ জানিয়েছেন।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

বিমানবন্দরে ই-গেট ব্যবহার করে যা বললেন ওমান প্রবাসী

মহানবী (সা.) কে কটূক্তি করায় ভারতীয় কর্মীদের ভিসা বাতিল

নতুন তেল ক্ষেত্রের সন্ধান পেল ওমান

প্রায় ৯০ শতাংশ কমে ওমানে শুরু হলো প্রবাসীদের নতুন নবায়ন ফি

স্বরনকালের ভয়াবহ দুর্ঘটনার সাক্ষি চট্টগ্রাম

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ