রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ভারতীয় টিভি চ্যানেল হ্যাক, বেজে উঠলো নাতে রাসূল (সা:)

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১২, ২০২২ | ৪:১৩
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১২, ২০২২ | ৪:১৩
Link Copied!
ভারতীয় টিভি চ্যানেল হ্যাক, বেজে উঠলো নাতে রাসূল (সা:)

ভারতে মহানবী সা:-এর অবমাননার প্রতিবাদ জানিয়ে দেশটির একটি টিভি চ্যানেল হ্যাক করার ঘটনা ঘটেছে। ‘টাইম ৮ নিউজ’ নামের ওই চ্যানেলটি শুধু হ্যাক করেই থামেনি হ্যাকাররা; তারা ওই চ্যানেলে ‘ইয়া নবী সালামুআলাইকা’ বাজিয়ে মহানবী সা:-এর প্রতি সম্মান প্রদর্শন করেছে।

গতকাল (১১-জুন) পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ এ দাবি করে। সংবাদমাধ্যমটি জানায়, পাকিস্তানি হ্যাকাররা চ্যানেলটি হ্যাক করেছে। ওই হ্যাকার গ্রুপ ‘টিম রেভল্যুশন পিকে’ নামে একটি হ্যাকার গ্রুপের সাথে কাজ করে। ইতোমধ্যে সেই হ্যাকিংয়ের ভিডিও ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে।

বিজ্ঞাপন

ভাইরাল ক্লিপটিতে দেখা গেছে, টাইম ৮ নিউজের একজন উপস্থাপক ব্রেকিং নিউজ উপস্থাপন করছিলেন। তখনই হঠাৎ করে পর্দায় ভেসে ওঠে একটি ছোট পাকিস্তানি পতাকা। কিছুক্ষণ পরেই টিকারে (স্ক্রিনের নীচে লেখা) ভেসে ওঠে ‘হ্যাকড বাই টিম রেভল্যুশন পিকে’। আর প্রায় সাথে সাথেই হ্যাকাররা বাজিয়ে দেয় একটি বিখ্যাত নাত ‘ইয়া নাবী সালামুআলাইকা’; যা নবী সা:-এর কাব্যিক প্রশংসা।

এরপর স্ক্রিনের নিচে ব্রেকিং নিউজের ব্যানারে ভেসে ওঠে, ‘বিশ্বনবী হযরত মোহাম্মদ সা:-কে সম্মান করুন।’ এখনো পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করেনি টাইম ৮ নিউজ কর্তৃপক্ষ। অপরদিকে ভিডিওটিও ক্রমশই ছড়িয়ে পড়ছে। ২৪ ঘণ্টার ব্যবধানে দুই লাখেরও বেশি মানুষ দেখেছেন ভিডিওটি।

এর আগে গত সপ্তাহে বিজেপির দুই কর্মকর্তা নবী সা:-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে। তার জেরে ভারতে তুমুল বিক্ষোভ শুরু হয়। এরপর তা ছড়িয়ে পড়ে বিশ্বব্যাপী। এরইমধ্যে ২০টি দেশ নবী সা:-কে কটূক্তির প্রতিবাদে সোচ্চার হয়েছে। এরইমধ্যে বিজেপি নেতা নূপুর শর্মার বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

এদিকে, বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ভারতের ক্ষমতাসীন দল জনতা পার্টির (বিজেপি) দু’জন নেতা মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করার পর আরব দেশগুলোর সাথে ভারতের টানাপোড়েন চলছে। এক টিভি বিতর্কে করা কটূক্তি সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পর এর কড়া সমালোচনা এবং প্রতিক্রিয়া আসতে শুরু করে সৌদি আরব, কাতার, ওমান, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন উপসাগরীয় এবং আরব দেশগুলোর কাছ থেকে।

প্রতিবেদনে আরো বলা হয়, ভারতে ইসলাম-বিদ্বেষ ও মুসলমানদের ওপর আক্রমণের ঘটনা ২০১৪ সালে বিজেপির ক্ষমতায় আসার পর থেকেই চলছে। কিন্তু আরব বা উপসাগরীয় দেশগুলোর কাছ থেকে এমন প্রতিক্রিয়া আগে কখনো দেখা যায়নি। হঠাৎ তাদের এত তীব্র প্রতিক্রিয়াকে নজিরবিহীন বলে মনে করছেন বিশ্লেষকেরা।

 

আরো পড়ুন:

বিমানবন্দরে ই-গেট ব্যবহার করে যা বললেন ওমান প্রবাসী

মহানবী (সা.) কে কটূক্তি করায় ভারতীয় কর্মীদের ভিসা বাতিল

নতুন তেল ক্ষেত্রের সন্ধান পেল ওমান

প্রায় ৯০ শতাংশ কমে ওমানে শুরু হলো প্রবাসীদের নতুন নবায়ন ফি

স্বরনকালের ভয়াবহ দুর্ঘটনার সাক্ষি চট্টগ্রাম

 

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা মধ্যপ্রাচ্য সড়কে ঝরলো আরেক প্রবাসী বাংলাদেশির প্রাণ প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ভিডিও ধারণ, যুবক গ্রেফতার মাদক সহ র‍্যাবের হাতে গ্রেফতার প্রবাসী সোহেল ওসমানী বিমানবন্দরে উড্ডয়নকালে ফেটে গেল বিমানের চাকা ওমান উপসাগর থেকে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ জব্দ ভিসা ছাড়াই যাওয়া যাবে কাতার আজ থেকে মাস্কাট নাইটে শুরু হচ্ছে সুরের মেলা