হুন্ডি প্রতিরোধে কঠোর হচ্ছে আমিরাতের বাংলাদেশ মিশন

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১৪, ২০২২ | ৩:৪৩
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১৪, ২০২২ | ৩:৪৩
Link Copied!
হুন্ডি প্রতিরোধে কঠোর হচ্ছে আমিরাতের বাংলাদেশ মিশন

হুন্ডি ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ মিশন। দেশটিতে হুন্ডির সাথে জড়িতদের নামের তালিকা করে আইনি ব্যবস্থা নেওয়ার কথা নিয়েছে দূতাবাস। একইসাথে অবৈধপথে দেশে টাকা পাঠানোর সব পথ বন্ধে নানা উদ্যোগ নিতে যাচ্ছে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট জেনারেল দুবাই।

বৈধ পথে রেমিট্যান্স প্রেরণ ও অবৈধ পথ বন্ধের লক্ষ্যে রোববার (১২ জুন) শারজায় বঙ্গবন্ধু হলে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের আয়োজনে মতবিনিময় সভায় এসব কথা জানান কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। আমিরাতের বিভিন্ন ব্যাংক, এক্সচেঞ্জ, ব্যবসায়ী ও সাংবাদিকদের নিয়ে আয়োজিত এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। 

বিজ্ঞাপন

বাংলাদেশ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন তার আলোচনায় বলেন, রেমিট্যান্স প্রেরণ করে প্রবাসীরা যেন সুফল পায় সেই দিকেও খেয়াল রাখতে হবে। বিমানবন্দরে হয়রানি, বিমান ভাড়া ও সার্ভিসের যেসব অভিযোগ আছে সেদিকে কর্তৃপক্ষকে নজর দিতে হবে। তিনি হুন্ডি ব্যবসায়ীদের লাগাম টানতে দূতাবাস ও কনস্যুলেটের সব উদ্যোগে আমিরাত সরকারের নিবন্ধিত সমিতির সহযোগিতা থাকবে বলে জানিয়েছেন।

বিজ্ঞাপন

এসময় প্রবাসীরা সার্ভিস চার্জ ছাড়া টাকা পাঠানোর সুবিধা, প্রণোদনা ৪-৫ শতাংশ করা এবং দেশে গ্রাহকদের হয়রানি বন্ধের আহ্বান জানান। এতে উপস্থিত ছিলেন, আল হারমাইন গ্রুপের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসের সিআইপি, জনতা ব্যাংকের দুবাই ও শারজাহ ব্রাঞ্চের ম্যানেজার যথাক্রমে আব্দুল মালেক ও শওকত আকবর ভূইয়া সহ বিভিন্ন ব্যবসায়ী ও গণমাধ্যমকর্মীরা।

 

আরো পড়ুন:

টাইলস চাপা পড়ে মালদ্বীপে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

ওমানের আল সিবে স্থাপন হচ্ছে নতুন স্বাস্থ্যকেন্দ্র

মালয়েশিয়ার রাজার সঙ্গে হাইকমিশনারের সাক্ষাৎ

ওমানে তিন দিনের রাষ্ট্রীয় সফরে তানজানিয়ার প্রেসিডেন্ট

মালয়েশিয়ায় যেতে কর্মী নিবন্ধন শুরু

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার