আন্দোলন করায় ১৭০০ কর্মীকে বাংলাদেশে ফেরত পাঠাচ্ছে সৌদি

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১৬, ২০২২ | ৮:১৫
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ১৬, ২০২২ | ৮:১৫
Link Copied!
আন্দোলন করায় ১৭০০ কর্মীকে বাংলাদেশে ফেরত পাঠাচ্ছে সৌদি

প্রায় ১ হাজার ৭০০ কর্মীকে ফাইনাল এক্সিট দিয়ে সৌদি থেকে বাংলাদেশে পাঠিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পবিত্র নগরী মদিনায় অবস্থিত ‘বিয়াহ্‌ ক্লিনিং কোম্পানি’। বেতন বাড়ানোর জন্য কোম্পানির বাংলাদেশি শ্রমিকেরা কর্মবিরতিসহ বিভিন্ন আন্দোলন করার ফলে কোম্পানি এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানাগেছে সূত্রে।

উক্ত কোম্পানির কয়েকজন শ্রমিকের দাবি, এ কোম্পানির বিভিন্ন সেকশনের বাংলাদেশি সুপারভাইজারদের সিন্ডিকেটের শিকার সাধারণ শ্রমিকরা। তাদের বিরুদ্ধে ৫০০/১০০০ রিয়ালের বিনিময়ে সাধারণ শ্রমিকদের কাজের ধরন পাল্টানোর অভিযোগ উঠেছে। এদিকে বিভিন্ন ধরনের আন্দোলন মারামারি ভাঙচুরের কারণেই কোম্পানির এ সিদ্ধান্ত বলে মনে করেন শ্রমিকদের আরেক অংশ।

বিজ্ঞাপন

তবে এ বিষয়ে জেদ্দা কনস্যুলেট লেবার কাউন্সিলর কাজী এমদাদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান, গত দুদিন থেকেই আমরা এ বিষয়ে মদিনা লেবার মিনিস্ট্রিসহ ওই কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে দফায় দফায় আলাপ-আলোচনা করছি। জেদ্দা কনস্যুলেটের লেভার কাউন্সিলরের একটি প্রতিনিধি দল সেখানে অবস্থান করছেন।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, প্রতিষ্ঠানটির সিদ্ধান্ত অনুযায়ী মোট ২ হাজার ২২৫ জন বাংলাদেশি শ্রমিক রয়েছে তাদের। এদের মধ্যে থেকে যারা বিভিন্ন সময়ে কর্মবিরতি ও বিভিন্ন ধরনের আন্দোলন করে আসছে তাদের ভেতর থেকে ১ হাজার ৭ শত জন বাংলাদেশি শ্রমিককে ফাইনাল এক্সিটে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। 

 

আরো পড়ুন:

বিক্ষোভকারী মুসলমানদের বাড়িঘর ধ্বংসের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ

কাজের সন্ধানে কুয়েতে গিয়ে ‘বিপাকে’ বাংলাদেশিরা

মালয়েশিয়া যেতে আবারও সেই ‘দুষ্টচক্রের’ ফাঁদে শ্রমিকরা

বিমানের শীর্ষ কর্মকর্তারা দুর্নীতিতে জড়িত থাকা সত্ত্বেও সবাইকে ক্ষমা করলেন নতুন এমডি

আমিরাতে সম্ভাবনার দ্বার খুললো বাংলাদেশী পণ্যের

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার