সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

প্রবাসীদের রি-এন্ট্রি ভিসা ইস্যুর নির্দেশনা জারী করেছে সৌদি

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২১, ২০২২ | ৩:৫২
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২১, ২০২২ | ৩:৫২
Link Copied!
প্রবাসীদের রি-এন্ট্রি ভিসা ইস্যুর নির্দেশনা জারী করেছে সৌদি

প্রবাসীদের এক্সিট ও রি-এন্ট্রি ভিসা ইস্যু করার জন্য নতুন নির্দেশনা জারী করেছে সৌদি সরকার। নতুন নির্দেশনা অনুযায়ী প্রবাসীদের পাসপোর্টে কমপক্ষে ৩ মাস বা ৯০ দিনের মেয়াদ থাকা বাধ্যতামূলক।

এক বিবৃতিতে সৌদি আরবের জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্ট (জাওয়াজাত) জানিয়েছে, এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ ভিসা ইস্যুর দিন থেকে পরবর্তী ৩ মাস (৯০ দিন) পর্যন্ত থাকবে। এর মধ্যে এক্সিট ভিসার মাধ্যমে সৌদি আরব ত্যাগ করে ভিসার মেয়াদকালীন সময়েই পুনরায় সৌদি আরবে প্রবেশ করতে হবে ওই প্রবাসীকে।

বিজ্ঞাপন

জাওয়াজাত আরো জানিয়েছে, সিঙেল এক্সিট ও রি-এন্ট্রি ভিসা ইস্যু করার জন্য ২০০ রিয়াল চার্জ ধরা হয়েছে। একবার ভিসা ইস্যু করা হলে ইস্যু করার দিন থেকে পরবর্তী দুই মাস মেয়াদ থাকবে এ ভিসার। এছাড়া ভিসা ইস্যু করার সময় বাড়তি আরও ১০০ রিয়াল ফি প্রদান করে এক্সিট-রি-এন্ট্রি ভিসায় অতিরিক্ত এক মাসের মেয়াদ লাভ করতে পারবেন প্রবাসীরা।

বিজ্ঞাপন

৫০০ রিয়াল ফি দিয়ে ৩ মাসের জন্য মাল্টিপল এক্সিট ও রি-এন্ট্রি ভিসা ইস্যু করতে পারবেন প্রবাসীরা। এর পাশাপাশি ইকামার মেয়াদ থাকার শর্তে প্রতি মাসের জন্য অতিরিক্ত ২০০ রিয়াল ফি দিয়ে মাল্টিপল এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়াতে পারবেন প্রবাসীরা।

আরো পড়ুন:

প্রথমবারের মতো বাংলায় জুমার খুতবার অনুমোদন দিলো কুয়েত 

ওমানে বিভিন্ন অপরাধে একাধিক প্রবাসী গ্রেফতার

লক্ষাধিক টাকা বেতনে সরকারিভাবে কুয়েতে নার্স নিয়োগ শুরু

মাঝ আকাশে বিমানে আগুন

নিজ হাতে পুরো কোরআন লিখলেন ঢাবি শিক্ষার্থী

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর