ঢাকা বিমানবন্দরে ছুঁড়ে ফেলা হয় লাগেজ

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২২, ২০২২ | ৬:৪৩
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২২, ২০২২ | ৬:৪৩
Link Copied!
ঢাকা বিমানবন্দরে ছুঁড়ে ফেলা হয় লাগেজ

ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে দেশি-বিদেশি যাত্রীদের লাগেজ নিয়ে রয়েছে বিস্তর অভিযোগ। বিমান থেকে নামিয়ে ছুঁড়ে ফেলা হয় বেল্ট এরিয়ায়। এতে ব্যাগ ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি এর ভেতরে থাকা মূল্যবান সামগ্রীও নষ্ট হয়। বছরের পর বছর ধরে ভুক্তভোগীদের এমন অভিযোগ থাকলেও নির্বিকার কর্তৃপক্ষ।

গত ১০ জুন রাত ১০টায় বিমানবন্দরে গোপনে তোলা মোবাইল ক্যামেরায় যা ধরাও পড়ে এই চিত্র যমুনা টেলিভিশনে। ভিডিওতে দেখা যায় থাইল্যান্ড থেকে আসা বাংলাদেশ বিমানের যাত্রীদের লাগেজ ছুড়ে মারা হচ্ছে। সাধারণ লাগেজ শুধু নয়, বিশেষ ট্যাগ লাগানো কার্টন, ব্যাগ এমনকি ট্রলিগুলো ছুড়ে মারছেন বিমানকর্মীরা।

বিজ্ঞাপন

লাগেজের ভেতর কী আছে, তা দেখার বা জানারও প্রয়োজন মনে করেন না এসব গ্রাউন্ড হ্যান্ডলিং কর্মী। আর তাই প্রতিদিন ভাঙছে যাত্রীদের ট্রলির চাকা, থেতলে যাচ্ছে ব্যাগ। নষ্ট হচ্ছে ভেতরের মূল্যবান জিনিসপত্রও। বিমানবন্দরে এক যাত্রী বলেন, এখানে আসলে নিজের ব্যাগ চিনতে পারেন না, বোঝার উপায় থাকে না যে ব্যাগটি আসলে কার!!! 

প্রবাসীরা জানান, বিদেশ থেকে যতবারই জিনিসপত্র আনেন, তা ভেঙে যায়। আন্তর্জাতিক বিমানবন্দরটিতে লাগেজ হ্যান্ডলিংয়ের সবকিছুই যেন চলছে ফ্রি স্টাইলে। অভিযোগ জানিয়ে তিক্ত বিরক্ত বেসরকারি বিমান সংস্থাগুলোর কোনো কোনটি তাই বাধ্য হয়েই নিজস্ব কর্মী দিয়ে যাত্রীদের লাগেজ সেবা দিচ্ছে।

বিজ্ঞাপন

নভো এয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, প্রতি মাসেই বিমানবন্দরের বৈঠকে এ নিয়ে কথা হয়। কিন্তু এখনও এর দীর্ঘস্থায়ী কোনো সমাধান হয়নি। ভিডিও চিত্র দেখে অবাক হয়েছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক আবু সালেহ মোস্তফা কামালও। দায়িত্ব অবহেলার জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

লাগেজ সেবার এ চিত্র ভাবিয়ে তুলেছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষকে। সিসিটিভি দিয়ে কঠোর নজরদারির ব্যবস্থা থাকলেও রাষ্ট্রীয় সংস্থাটির বিরুদ্ধে খুব একটা ব্যবস্থা নিতে দেখা যায় না তাদের। সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, এটা দুঃখজনক। যারা গ্রাউন্ড হ্যান্ডেলিং করছে, তাদের কঠোরভাবে বলা হয়েছে, লাগেজ হ্যান্ডেলিংয়ে যেন সর্বোচ্চ সচেতনতা অবলম্বন করা হয়। 

আরো পড়ুন:

অনলাইনে মিলবে ওমানের পুলিশ ক্লিয়ারেন্স সনদ

প্রবাসীরা সবার প্রয়োজন হয় ঠিকই কিন্তু প্রিয়জন হয়না!

এবার পতিতাদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিলো কাতার

প্রবাসীদের রি-এন্ট্রি ভিসা ইস্যুর নির্দেশনা জারী করেছে সৌদি

শাহজালালে আড়াই কেজি স্বর্ণসহ এক প্রবাসী গ্রেপ্তার

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার