তিন কোটি টাকার স্বর্ণসহ বিমানের কেবিন ক্রু আটক

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২২, ২০২২ | ৭:৪৬
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২২, ২০২২ | ৭:৪৬
Link Copied!
তিন কোটি টাকার স্বর্ণসহ বিমানের কেবিন ক্রু আটক

তিন কোটি টাকার স্বর্ণ ও বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ সৌদিতে আটক হয়েছেন ফ্লোরা নামে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একজন কেবিন ক্রু। গত ১৩ জুন ফ্লাইটে ওঠার আগ মুহূর্তে তাঁকে আটক করে সৌদি পুলিশ। এ কারণে বাধ্য হয়ে তাঁকে ছাড়াই দেশে ফিরে আসে বিমানের ফিরতি ফ্লাইট। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিমান।

বিমানের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এ ঘটনায় ফ্লোরা চাকরীচ্যুত হতে পারেন। তবে কিছুদিন আগে স্বর্ণসহ আটক হয়েছিলেন আরেক কেবিন ক্রু রুহুল আমিন শুভ। বিমানের কাস্টমার সেন্টার সূত্র জানিয়েছে, সৌদি কারাগার থেকে ফ্লোরাকে ফিরিয়ে আনা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। 

বিজ্ঞাপন

সৌদি পুলিশ সূত্রে জানা যায়, বিমানের ঢাকাগামী ফ্লাইট বিজি ০৩৪০-এর ফ্লাইট পার্সার হিসেবে ডিউটি ছিল ফ্লোরার। রিয়াদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানে ওঠার আগ মুহূর্তে সৌদি পুলিশ জানতে পারে তাঁর লাগেজে বিপুল পরিমাণ স্বর্ণ ও বৈদেশিক মুদ্রা আছে। এরপর পুলিশ লাগেজ তল্লাশি করে প্রায় ৩ কোটি টাকা সমমূল্যের স্বর্ণ উদ্ধার করে। ফ্লোরা এসব স্বর্ণের কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে তাকে আটক করা হয়। এরপর বিমানের ফ্লাইটটি তাকে ছাড়াই ঢাকার উদ্দেশে বিমানবন্দর ত্যাগ করে। সিভিল অ্যাভিয়েশন আইন অনুযায়ী বিমানের ফ্লাইটে ১০ জন কেবিন ক্রু থাকা বাধ্যতামূলক। কিন্তু ফ্লোরা আটক হওয়ায় পাইলট আইন লঙ্ঘন করে ৯ জন ক্রু নিয়ে ঢাকায় আসেন। ডার ফলে বিমানকে মোটা অঙ্কের টাকা জরিমানার শিকার হতে হবে এমন তথ্য জানাগেছে সূত্রে। 

উল্লেখ্য: সম্প্রতি এক অনুষ্ঠানে বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবু সালেহ মোস্তফা কামাল জানিয়েছেন, স্বর্ণ চোরাচালানের ঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কর্মীরা কম-বেশি জড়িত। তবে তাঁর দাবি, নানা পদক্ষেপে চোরাচালান এখন অনেক কমে এসেছে। 

বিজ্ঞাপন

চোরাচালান বা অনিয়মে যুক্ত হলে বিমান কর্মীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে জানিয়ে আবু সালেহ মোস্তফা কামাল আরো বলেন, ২০২১ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ২০২টি বিভাগীয় মামলা হয়েছে। এর মধ্যে শাস্তি হয়েছে ১৭৮ টিতে। এসব মামলায় চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে ৫২ জনকে। তাদের মধ্যে ১৩ জন স্বর্ণ চোরাচালানের বিভিন্ন মামলার সঙ্গে জড়িত ছিলেন।

 

আরো পড়ুন:

অনলাইনে মিলবে ওমানের পুলিশ ক্লিয়ারেন্স সনদ

প্রবাসীরা সবার প্রয়োজন হয় ঠিকই কিন্তু প্রিয়জন হয়না!

এবার পতিতাদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিলো কাতার

প্রবাসীদের রি-এন্ট্রি ভিসা ইস্যুর নির্দেশনা জারী করেছে সৌদি

শাহজালালে আড়াই কেজি স্বর্ণসহ এক প্রবাসী গ্রেপ্তার

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ