মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ভারতীয় প্রকৌশলীকে ফাঁদে ফেলে তথ্য হাতিয়ে নিলো ‘পাকিস্তানি’ নারী গুপ্তচর!

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২৬, ২০২২ | ১১:১৩
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২৬, ২০২২ | ১১:১৩
Link Copied!
ভারতীয় প্রকৌশলীকে ফাঁদে ফেলে তথ্য হাতিয়ে নিলো ‘পাকিস্তানি’ নারী গুপ্তচর!

ভারতের গুরুত্বপূর্ণ সংস্থার সাথে যুক্ত একজন প্রকৌশলীকে ‘মধুর ফাঁদে’ ফেলে দেশটির ক্ষেপণাস্ত্র ব্যবস্থাপনার বিভিন্ন তথ্য হাতিয়ে নিয়েছেন সন্দেহভাজন পাকিস্তানি একজন নারী গুপ্তচর।

তেলেঙ্গানা পুলিশ শুক্রবার এ কথা জানিয়েছে। তাকে শুক্রবার তার বাসা থেকে গ্রেফতার করেছে পুলিশ। ফেসবুকে পরিচয়ের সূত্রে ওই নারী মল্লিকার্জুনা রেড্ডি নামে ২৯ বছর বয়সী ওই ভারতীয় প্রকৌশলীকে বিয়ের প্রলোভনে প্রলুব্ধ করেছিলেন।

বিজ্ঞাপন

ভারতীয় প্রতিরক্ষা ও উন্নয়ন গবেষণাগারের (ডিআরডিএল) কর্মী রেড্ডি সে সময় নৌ ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্পে কাজ করছিলেন। ২০১৮ সালের মার্চে ওই প্রকৌশলী ফেসবুকে এক স্ট্যাটাসে ডিআরডিএলে চাকরি হওয়ার কথা জানিয়েছিলেন। এর দুই বছর পর তিনি ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পান।

তাদের দু’জনের মধ্যে সম্পর্কের শুরু ফেসবুকে ‘নাতাশা রাও’ নাম নেয়া ওই নারীর ফ্রেন্ড রিকোয়েস্টের মাধ্যমে। তিনি রেড্ডিকে জানিয়েছিলেন যে তিনি যুক্তরাজ্য প্রতিরক্ষা জার্নালের একজন কর্মী এবং থাকেন ব্যাঙ্গালুরুতে। ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করার পর ‘রাও’ রেড্ডিকে জানিয়েছিলেন, তার বাবা ভারতীয় বিমান বাহিনীতে (আইএএফ) কাজ করতেন।

বিজ্ঞাপন

‘নাতাশা রাও’ রেড্ডিকে বিয়ের প্রস্তাব দেন। রেড্ডিও তার ‘প্রেমে পড়ে যান’। এরপর ‘নাতাশা’ ধীরে ধীরে ওইসব বিষয়ে জানতে চান। আর রেড্ডিও ডিআরডিএলের ক্ষেপণাস্ত্র উন্নয়ন বিষয়ক বিভিন্ন ছবি ও টেক্সট ‘নাতাশা’কে পাঠাতে থাকে। ভারতের একজন পুলিশ কর্মকর্তা এসব তথ্য জানিয়েছে।

প্রায় এক বছর ধরে তথ্য সংগ্রহ করতে থাকেন ‘নাতাশা রাও’। কিন্তু এর পর তিনি তার প্রোফাইল নেম ‘সিমরান চোপরা’য় পরিবর্তন করে ফেলেন। এর আগে ২০১৮ সালে ভারতীয় বিমান বাহিনীর একজন কর্মকর্তাকেও গুপ্তচারবৃত্তি ও তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়।

গ্রুপ ক্যাপ্টেন অরুণ মারওয়াহা (৫১) দুটি এজেন্টের কাছে নথি ফাঁস করার জন্য ধরা পড়েছিলেন। ওই এজেন্টগুলো নিজেদের নারী হিসেবে উপস্থাপন করে তার সাথে চ্যাট করেছিলেন।

আরো পড়ুন:

কুয়েতে সিলেট প্রবাসীদের উদ্যোগে চলছে ত্রাণ বিতরণ কার্যক্রম

ওমান সাগরে তীব্র ঢেউ, সতর্কতা জারী করলো সিভিল ডিফেন্স অ্যান্ড অ্যাম্বুলেন্স 

বিদেশ যাওয়ার সময় ওষুধ নিতে প্রবাসীদের সতর্ক হওয়ার আহ্বান 

পদ্মাসেতু ৫৭টি বুর্জ খলিফার সমান!

ইরাকে বাংলাদেশিকে অপহরণ, মুক্তিপণ না দিলে লাশ পাঠানোর হুমকি

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
সাবমেরিন ক্যাবলে বিনিয়োগ করবে ওমান ও সৌদি আরব মাস্কাট থেকে দুই শতাধিক প্রবাসী গ্রেপ্তার, অধিকাংশ বাংলাদেশি তুরস্কে ভূমিকম্পে প্রাণহানি ছাড়াতে পারে ১০ হাজার প্রবাসী সন্তানদের জন্য স্কুল ফি অর্ধেক করলো ওমান সরকার তুরস্ক ও সিরিয়ায় নিহত পাচঁ শতাধিক প্রবাস থেকে লাশ হয়ে দেশে ফেরা নারীদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রিট ওমানে ডেলিভারির জন্য প্রস্তুত পাসপোর্টের তালিকা মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা