পদ্মা সেতু উদ্বোধনে মালয়েশিয়ান প্রবাসীদের উচ্ছ্বাস

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২৬, ২০২২ | ৩:৪০
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২৬, ২০২২ | ৩:৪০
Link Copied!
পদ্মা সেতু উদ্বোধনে মালয়েশিয়ান প্রবাসীদের উচ্ছ্বাস

দক্ষিণাঞ্চলকে গোটা দেশের সঙ্গে বাঁধতে পদ্মার বিশাল জলরাশির ওপর সেতুর স্বপ্ন বহু দিনের। নিজস্ব অর্থায়নে সেই স্বপ্ন রূপ নিরো বাস্তবে। অধির আগ্রহে অপেক্ষার পালা শেষে ২৫ জুন উদ্বোধন হলো স্বপ্নের পদ্মা সেতু। অহংকার ও গর্বের সেতুটি নিয়ে আবেগে ভাসছে গোটা বাংলাদেশ ও কোটি প্রবাসী।

আর সেই আবেগের ঢেউ লেগেছে মালয়েশিয়ায় থাকা প্রবাসীদের মাঝেও। মালয়েশিয়া প্রবাসীদের হৃদয়ে মেতে উঠেছে পদ্মা সেতুর বাঁধনহারা উচ্ছ্বাসে। প্রবাসী কমিউনিটি নেতা মো. রাশেদ বাদল বলেন, পদ্মা সেতু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সাহসী প্রচেষ্টা ও প্রত্যয়ের ফসল। বছরের পর বছর কষ্টের পর প্রমত্তা পদ্মার বুক চিরে সেতু তৈরির এই সুন্দর স্বপ্ন এখন বাস্তবায়ন হয়েছে।

বিজ্ঞাপন

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনের ভারপ্রাপ্ত হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ এ খাস্তগীর বলেন, পদ্মা বহুমুখী সেতু কেবল দক্ষিণ-পশ্চিমাঞ্চলের নয়, পুরো বাংলাদেশের অর্থনীতিই বদলে দেবে। এই সেতু দক্ষিণ এশিয়া ও দক্ষিণ-পূর্ব এশিয়ার যোগাযোগ, বাণিজ্য, পর্যটনসহ অনেক ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পদ্মা সেতু বার্ষিক জিডিপিতে এটি প্রায় ১.২ শতাংশ অবদান রাখবে। নিজস্ব অর্থে পদ্মা সেতু নির্মাণের ফলে সারা বিশ্বে বাংলাদেশের অর্থনৈতিক সম্ভাবনা ও ভাবমূর্তি প্রতিষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, হাইকমিশনের ভেরিফায়েড ফেসবুক পেজে পদ্মা সেতুর তথ্যচিত্রটি ১ মিলিয়নেরও বেশি ভিউ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এমন অসাধারণ মাইলফলক অর্জন করেছে।

আরো পড়ুন:

কুয়েতে সিলেট প্রবাসীদের উদ্যোগে চলছে ত্রাণ বিতরণ কার্যক্রম

ওমান সাগরে তীব্র ঢেউ, সতর্কতা জারী করলো সিভিল ডিফেন্স অ্যান্ড অ্যাম্বুলেন্স 

বিদেশ যাওয়ার সময় ওষুধ নিতে প্রবাসীদের সতর্ক হওয়ার আহ্বান 

পদ্মাসেতু ৫৭টি বুর্জ খলিফার সমান!

ইরাকে বাংলাদেশিকে অপহরণ, মুক্তিপণ না দিলে লাশ পাঠানোর হুমকি

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি