বাংলাদেশে বড় বিনিয়োগ করতে চায় সৌদি আরব

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২৮, ২০২২ | ১২:১৮
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২৮, ২০২২ | ১২:১৮
Link Copied!
বাংলাদেশে বড় বিনিয়োগ করতে চায় সৌদি আরব

দ্বিপক্ষীয় বাণিজ্যিক সম্পর্ক জোরদার করতে বাংলাদেশে বড় আকারে বিনিয়োগে ইতিবাচক আগ্রহ দেখিয়েছে সৌদি আরব। বিদ্যুৎ, জ্বালানি, পর্যটন, অবকাঠামোসহ নানা খাতে বিনিয়োগ করতে চায় দেশটি। সেই সাথে চিটাগং ও জেদ্দার মধ্যে সরাসরি জাহাজ চলাচলের ওপর জোর দিচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি।

সোমবার ২৭ জুন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে এক বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা করেন সৌদি রাষ্ট্রদূত ইসা ইউসেফ ইসা আল দুহাইলান।

বিজ্ঞাপন

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পদ্মা ব্রিজের সফল সমাপ্তির জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়ে সৌদি রাষ্ট্রদূত জানান, দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, সংস্কৃতি, শিক্ষা ও পর্যটন খাতে আরও সম্পর্ক বাড়াতে সৌদি আরব আগ্রহী।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) সূত্রে জানা গেছে, সৌদি আরব পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের আওতায় ঢাকা থেকে পায়রা বন্দর পর্যন্ত রেলপথ নির্মাণ এবং কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলায়ও আগ্রহ প্রকাশ করেছে।

বিজ্ঞাপন

দুই দেশের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্কে সন্তোস প্রকাশ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী হজযাত্রীদের ঢাকা বিমানবন্দরে প্রাক-ভ্রমণ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য ধন্যবাদ জানান। 

আরো পড়ুন:

দুই মুসলিম দেশের মধ্যে বিভেদ সৃষ্টি করছে ইসরাইল বলেছে ইরান

পাকিস্তানি সেনাপ্রধানকে সৌদি যুবরাজের পদক

সব ভুলে এক হতে মিশরে গেলেন কাতারের আমির

চলতি মাসেই ফিরতে হচ্ছে মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ প্রবাসীদের

মার্কিন নারীদের গর্ভপাতের অধিকার কেড়ে নিলেন সুপ্রিম কোর্ট

আরো দেখুনঃ

 

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার