ওমান এবং মিশরের মধ্যে স্বাক্ষরিত হয়েছে বেশ কয়েকটি চুক্তি

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২৮, ২০২২ | ২:৫৯
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ২৮, ২০২২ | ২:৫৯
Link Copied!
ওমান এবং মিশরের মধ্যে স্বাক্ষরিত হয়েছে বেশ কয়েকটি চুক্তি

আরব প্রজাতন্ত্রের মিশরের রাষ্ট্রপতি আবদেল ফাত্তাহ আল-সিসি দুদিনের ওমানের সালতানাতে একটি সরকারী সফরে সোমবার ওমানে পৌঁছেছেন। আল আলম প্যালেস গেস্টহাউসে নৈশভোজের আগে, মহামান্য সুলতান এবং রাষ্ট্রপতি এল সিসি মিশরীয় রাষ্ট্রপতির ওমান সালতানাতে সফর উপলক্ষে স্মারক উপহার বিনিময় করেন।

পরে একটি আনুষ্ঠানিক অধিবেশন অনুষ্ঠিত হয়। অধিবেশনে ওমান ও মিশরের মধ্যে বিশিষ্ট সম্পর্কের অগ্রযাত্রা পর্যালোচনা করা হয়। এটি ওমানি ও মিশরীয় জনগণের আকাঙ্ক্ষা উপলব্ধি করার জন্য দ্বিপাক্ষিক সহযোগিতার ক্ষেত্র এবং তাদের বৃহত্তর দিগন্তের দিকে উন্নীত করার উপায়গুলিও অন্বেষণ করেছে। অধিবেশন চলাকালীন, দুই নেতা আরব ও আন্তর্জাতিক ক্ষেত্রে উন্নয়নের আলোকে অভিন্ন স্বার্থের বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

বিজ্ঞাপন

ওমানের সালতানাত এবং মিশর আরব প্রজাতন্ত্র বিভিন্ন ক্ষেত্রে বেশ কয়েকটি চুক্তি স্বাক্ষর করেছে। ওমান নিউজ এজেন্সি (ওএনএ) জানিয়েছে,  ওমান এবং আরব প্রজাতন্ত্রের মিশর দুটি চুক্তি স্বাক্ষর করেছে, ছয়টি সমঝোতা স্মারক, তিনটি নির্বাহী প্রোগ্রাম এবং প্রতিযোগিতা প্রচার, একচেটিয়া অনুশীলনের বিরুদ্ধে লড়াই, বিনিয়োগ প্রচার, রপ্তানি উন্নয়নের ক্ষেত্রে সহযোগিতার চিঠি, মাস্কাটের আল আলম প্যালেসে শিল্প অঞ্চল এবং পরিবেশ সুরক্ষা প্রতিষ্ঠা ও পরিচালনা। 

বিজ্ঞাপন

ন্যাভিগেটরদের জন্য সামুদ্রিক নাগরিক শংসাপত্রের পারস্পরিক স্বীকৃতি শুরু করার পাশাপাশি। অধিবেশনে ওমান এবং মিশরের পররাষ্ট্রমন্ত্রী, রাষ্ট্রদূত সহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:

দুই মুসলিম দেশের মধ্যে বিভেদ সৃষ্টি করছে ইসরাইল বলেছে ইরান

পাকিস্তানি সেনাপ্রধানকে সৌদি যুবরাজের পদক

সব ভুলে এক হতে মিশরে গেলেন কাতারের আমির

চলতি মাসেই ফিরতে হচ্ছে মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ প্রবাসীদের

মার্কিন নারীদের গর্ভপাতের অধিকার কেড়ে নিলেন সুপ্রিম কোর্ট

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি