ফের করোনার বিধিনিষেধ আরোপ করলো ওমান

ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ৩০, ২০২২ | ৬:৩২
ডেস্ক নিউজ
আপডেটঃ জুন ৩০, ২০২২ | ৬:৩২
Link Copied!
ঢাকায় রেড এলার্ট জারী, সর্বোচ্চ সতর্ক অবস্থায় পুলিশ

করোনার সকল বিধিনিষেধ তুলে নেওয়ার কয়েক মাস যেতে না যেতেই ফের বিধিনিষেধ আরোপ শুরু করলো ওমান সরকার। ইদানীং বিশ্বব্যাপী করোনা সংক্রমণ আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাওয়ায় নতুন এই সিদ্ধান্ত নিচ্ছেন ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয়। আজ এক প্রজ্ঞাপনে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ওমানে করোনা সংক্রমণ এড়াতে স্বাস্থ্যকর্মী, রোগী এবং দর্শনার্থীদের হাসপাতাল ও ক্লিনিকে বাধ্যতামূলক মাস্ক পরার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও বিভিন্ন ইভেন্ট, জমায়েত ও অনুষ্ঠানে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। ডিজিজ সার্ভিল্যান্স অ্যান্ড কন্ট্রোল অধিদপ্তর নিম্নলিখিত স্থানে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে সেগুলো হলো: 

বিজ্ঞাপন

১. স্বাস্থ্য কর্মী, রোগী এবং দর্শনার্থীদের হাসপাতাল ও ক্লিনিকের করিডোরের ভিতরে মাস্ক পরতে হবে।

২. যারা ৬ থেকে ৯ মাসের বেশি আগে করোনার দ্বিতীয় ডোজ নিয়েছেন তাদের বুস্টার ডোজ নিতে স্বাস্থ্যকর্মীদের উৎসাহিত করতে হবে। 

বিজ্ঞাপন

৩. সন্দেহভাজন রোগীদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হবে। এছাড়াও তাদের স্বাস্থ্যকর্মী বা অন্যান্য রোগে আক্রান্ত রোগীদের থেকে আলাদা রাখতে হবে। 

৪. সব ধরনের জমায়েত, অনুষ্ঠান, ইভেন্টে সকল নাগরিকদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে। এছাড়াও হাসপাতাল ও ক্লিনিকে দর্শনার্থীর সংখ্যা কমিয়ে নিয়ে আসতে হবে। 

৫. হাসপাতাল ও ক্লিনিকে করোনা সংক্রমণ রোধে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রতিটি প্রতিষ্ঠানে সংক্রমণ নিয়ন্ত্রণে বিশেষায়িত একটি দলকে দায়িত্ব দিতে হবে। যারা প্রতিনিয়ত ফলো-আপ করবে।

আরো পড়ুন:

প্রবাসীদের নিয়ে জাতীয় সংসদে দাবী তুললেন এমপি নিক্সন 

ওমানে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যুদণ্ডের রায় 

প্রধান শ্রমবাজারের রেমিট্যান্স কমছে আশঙ্কাজনক হারে

রেমিটেন্স পাঠাতে প্রবাসীদের যে ৪ টি বিষয় জানা জরুরি

ইউরোপের বাজারে বাংলাদেশের নতুন সম্ভাবনা

আরো দেখুনঃ

আরো পড়ুন:  প্রবাসীদের ভিসা ফি ৮৫ শতাংশ কমালো ওমান

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
বিমানবন্দরে প্রবাসীর কাছ থেকে ঘুষ নিয়ে এক নিরাপত্তা কর্মী আটক ১১ জানুয়ারি সরকারী ছুটি ঘোষণা করলো ওমান মদের উপর কড়াকড়ি আরোপ করলো ওমান সরকার কাতারে নিজ দেশ থেকেও নিরাপদ বোধ করছেন বিদেশি নারীরা মেরাজ ভালো খেলবে, জানতো পাপনের স্ত্রী ফ্লাইটের তিন ঘণ্টা আগে বিমানবন্দরে যাওয়ার প্রয়োজন হবে না প্রণোদনা সত্ত্বেও প্রত্যাশিত রেমিট্যান্স আসছে না, হুন্ডিতেই আগ্রহ প্রবাসীদের প্রথম দিনেই টাকা ধার নিল ৫ ইসলামি ব্যাংক কাজ নেই যেনেও বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যে যাওয়ার হিড়িক দুবাইতে ৩০০ মিলিয়ন ডলার নিয়ে লাপাত্তা দুই বাংলাদেশি ওমান প্রবাসীদের জন্য সুখবর, হায়া কার্ড ছাড়াই যাওয়া যাবে কাতার অতিরঞ্জিত বিজ্ঞাপন নিয়ে সতর্ক করলো ওমান সরকার প্রবাসী স্বামীর টাকা-গহনা নিয়ে প্রেমিকের সঙ্গে স্ত্রীর চম্পট! বাংলাদেশ আজ ওমানের নৌবাহিনী! সব ব্যাংকেই টাকা আছে গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী ইসলামি ব্যাংকগুলোকে তারল্য সুবিধা দেবে কেন্দ্রীয় ব্যাংক ২০৪ কোটি টাকা পাচার, ব্যবসায়ীর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা স্পেনকে বিদায় করে নতুন ইতিহাস মরক্কোর দুবছর বন্ধের পর ফের মাস্কাটে চালু হলো বিগ বাস সৌদিতে অনুষ্ঠিত হচ্ছে ফিল্ম ফেস্টিভ্যাল, এক হলেন বলিউড তারকারা