মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের গ্রেফতার অভিযান শুরু

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১, ২০২২ | ৪:৪৪
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১, ২০২২ | ৪:৪৪
Link Copied!
মালয়েশিয়ায় চিরুনি অভিযান, চরম আতঙ্কে প্রবাসীরা

মালয়েশিয়ায় অবৈধ প্রবাসীদের দেশে ফেরার সুযোগ বৃহস্পতিবার (৩০ জুন) শেষ হয়েছে। আর এ প্রত্যাবাসন কর্মসূচির মেয়াদ শেষ হওয়ার পরপরই শুরু হয়েছে অভিযান।

বৃহস্পতিবার (৩০ জুন) মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ জায়নুদ্দিন এক বিবৃতিতে বলেছেন, প্রত্যাবাসন কর্মসূচিতে অবৈধ প্রবাসীদের নিজ নিজ দেশে ফিরে যেতে সরকার পর্যাপ্ত সময় দিয়েছে। আজ থেকে গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা বিদেশিদের আজ (৩০ জুন) মধ্যরাত পর্যন্ত সময় দিয়েছিলাম সফলভাবে প্রত্যাবাসনের। শেষ মুহূর্তে কেএলআইএ ও কেএলআইএ-২ সহ বিভিন্ন টার্মিনালে দেশে ফিরতে ভিড় করছেন বিদেশিরা।

এদিকে, নিয়োগকারীদের সতর্ক করে দেওয়া হয়েছে, যেন নথিপত্রবিহীন বিদেশিদের নিয়োগ না করা হয়। কারণ এটি একটি অপরাধ। যারা এ সময়সীমার মধ্যে আইন লঙ্ঘন করবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

২০২০ সালের নভেম্বরে শুরু হওয়া প্রত্যাবাসন কর্মসূচির অধীনে স্বেচ্ছায় নিজ দেশে ফিরে যেতে ২ লাখ ৮২ হাজার ৫৮১ জন অবৈধ প্রবাসীর নাম নিবন্ধন করেছেন। এর মধ্যে দুই লাখ ৪৩ হাজার ২৭৯ জনকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। তবে এর মধ্যে কতজন বাংলাদেশি দেশে ফিরেছেন এ প্রতিবেদন লেখা পর্যন্ত তা জানা যায়নি।

 

আরো পড়ুন:

প্রবাসীদের নিয়ে জাতীয় সংসদে দাবী তুললেন এমপি নিক্সন 

ওমানে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যুদণ্ডের রায় 

প্রধান শ্রমবাজারের রেমিট্যান্স কমছে আশঙ্কাজনক হারে

রেমিটেন্স পাঠাতে প্রবাসীদের যে ৪ টি বিষয় জানা জরুরি

ইউরোপের বাজারে বাংলাদেশের নতুন সম্ভাবনা

আরো দেখুনঃ

আরো পড়ুন:  ওমান সহ আন্তর্জাতিক রুটে বিমানের ফ্লাইট আবার পেছালো

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
বিমানবন্দরে প্রবাসীর কাছ থেকে ঘুষ নিয়ে এক নিরাপত্তা কর্মী আটক ১১ জানুয়ারি সরকারী ছুটি ঘোষণা করলো ওমান মদের উপর কড়াকড়ি আরোপ করলো ওমান সরকার কাতারে নিজ দেশ থেকেও নিরাপদ বোধ করছেন বিদেশি নারীরা মেরাজ ভালো খেলবে, জানতো পাপনের স্ত্রী ফ্লাইটের তিন ঘণ্টা আগে বিমানবন্দরে যাওয়ার প্রয়োজন হবে না প্রণোদনা সত্ত্বেও প্রত্যাশিত রেমিট্যান্স আসছে না, হুন্ডিতেই আগ্রহ প্রবাসীদের প্রথম দিনেই টাকা ধার নিল ৫ ইসলামি ব্যাংক কাজ নেই যেনেও বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যে যাওয়ার হিড়িক দুবাইতে ৩০০ মিলিয়ন ডলার নিয়ে লাপাত্তা দুই বাংলাদেশি ওমান প্রবাসীদের জন্য সুখবর, হায়া কার্ড ছাড়াই যাওয়া যাবে কাতার অতিরঞ্জিত বিজ্ঞাপন নিয়ে সতর্ক করলো ওমান সরকার প্রবাসী স্বামীর টাকা-গহনা নিয়ে প্রেমিকের সঙ্গে স্ত্রীর চম্পট! বাংলাদেশ আজ ওমানের নৌবাহিনী! সব ব্যাংকেই টাকা আছে গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী ইসলামি ব্যাংকগুলোকে তারল্য সুবিধা দেবে কেন্দ্রীয় ব্যাংক ২০৪ কোটি টাকা পাচার, ব্যবসায়ীর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা স্পেনকে বিদায় করে নতুন ইতিহাস মরক্কোর দুবছর বন্ধের পর ফের মাস্কাটে চালু হলো বিগ বাস সৌদিতে অনুষ্ঠিত হচ্ছে ফিল্ম ফেস্টিভ্যাল, এক হলেন বলিউড তারকারা