হাজিদের নিরাপত্তায় মক্কায় সামরিক বাহিনীর মহড়া

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ৫, ২০২২ | ৮:১৯
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ৫, ২০২২ | ৮:১৯
Link Copied!
হাজিদের নিরাপত্তায় মক্কায় সামরিক বাহিনীর মহড়া

হাজিদের নিরাপত্তায় মক্কায় সামরিক বাহিনীর মহড়া অনুষ্ঠিত হয়েছে। সৌদি আরবের নিরাপত্তা বাহিনীর সদস্যরা মক্কার একটি প্যারেড গ্রাউন্ডে গত ৩ জুলাই সামরিক মহড়া দেন। পবিত্র হজ করতে যাওয়া হাজীদের ওপর যদি কোনো আক্রমণ হয়, সেগুলো কিভাবে তাৎক্ষণিক মোকাবেলা করা হবে সেটির ওপরই মহড়া দেওয়া হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণ, হামলাকারী ব্যক্তিকে আটক করা এবং আহতদের সরিয়ে নেওয়ার বিষয়গুলো ছিল মহড়ায়। জানাগেছে, করোনার কারণে গত দুই বছর নির্দিষ্ট সংখ্যক হাজি হজ করার সুযোগ পান। তবে অন্য দেশ থেকে কেউ হজ করার সুযোগ পাননি। কিন্তু দুই বছর পর এবারই বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১০ লাখ মুসুল্লি হজ করতে বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন। বিশ্বে করোনা পূর্বে ২০ লাখেরও বেশি মানুষ হজ করতে পারলেও এবার সবমিলিয়ে ১০ লাখ মানুষ হজ করতে পারবেন বলে জানিয়েছে সৌদি সরকার।  

বিজ্ঞাপন

আরো পড়ুন:

বিজ্ঞাপন

মালয়েশিয়ায় রামদার কোপে বাংলাদেশি নিহত

সদ্য বিদায়ী অর্থবছরে রেমিট্যান্স কমলো ৩৫ হাজার কোটি টাকা

মাসের পর মাস গেলেও কর্মী যাচ্ছেনা মালয়েশিয়ায়

১১ মাস ধরে আশংকাজনক হারে কমছে রেমিট্যান্স

ব্যবস্থাপনায় বিশ্বের দ্বিতীয় শীর্ষ বন্দর ওমানের সালালাহ পোর্ট

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার