বিশ্বজুড়ে উর্ধমুখী করোনা সংক্রমণ ও মৃত্যু

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ৬, ২০২২ | ৩:১৭
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ৬, ২০২২ | ৩:১৭
Link Copied!
বিশ্বজুড়ে উর্ধমুখী করোনা সংক্রমণ ও মৃত্যু

আবারো বিশ্বজুড়ে জেঁকে বসেছে করোনা। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যু সংখ্যা। দুই দিন আগেও দৈনিক মৃত্যু ছিল ৯০০–এর কিছু বেশি। কিন্তু গতকাল মঙ্গলবারই মারা গেছেন ১ হাজার ৪০০ জনেরও বেশি মানুষ। গত রোববার সাড়ে ৫ লাখের কম করোনা শনাক্ত ছিল, যা গতকাল ৯ লাখ ছাড়িয়ে গেছে।

পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের দেওয়া হিসাব অনুযায়ী গতকাল করোনা কেড়ে নিয়েছে ১ হাজার ৪০২ জনের প্রাণ। একই সময়ে ৯ লাখ ১২ হাজার ৩৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। 

বিজ্ঞাপন

সবচেয়ে বেশি করোনা শনাক্ত হচ্ছে ইউরোপে। মঙ্গলবার ফ্রান্সে গোটা বিশ্বের সর্বোচ্চ ২ লাখ ৬ হাজার ৫৫৪ জনের করোনা শনাক্ত হয়। এরপর শনাক্ত হয় ইতালি ও জার্মানিতে।

করোনায় মৃত্যুর দিক থেকে সবার ওপরে রয়েছে ব্রাজিলের নাম। দেশটিতে গতকালও ৩৯৩ জন করোনা আক্রান্ত মানুষ মারা গেছেন। ব্রাজিলের পরই যুক্তরাষ্ট্রে এদিন মৃত্যু হয়েছে ১৪৪ জনের।

বিজ্ঞাপন

একই সময়ে বাংলাদেশ করোনায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯৯৮ জনের। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৭৪।

করোনা মহামারির প্রায় আড়াই বছর পার হতে চলেছে। মাঝে প্রায় তিন মাস সংক্রমণ কমে এলেও আবার বাড়তে শুরু করেছে। জুনের শুরু থেকেই বিশ্বজুড়ে করোনা সংক্রমণ বাড়তে থাকে। এখন দু–এক দিনের ব্যবধানে শনাক্ত কয়েক লাখ ও কয়েক শ মৃত্যু বেড়েছে।

আরো পড়ুন:

সোনার হরিণের আশায় দুবাই যেয়ে ফুটপাতে ঘুমাচ্ছেন প্রবাসীরা

হাজিদের নিরাপত্তায় মক্কায় সামরিক বাহিনীর মহড়া

ওমানে বৃষ্টির সময় সতর্কতা অবলম্বনের আহ্বান

বিদায়ী অর্থবছরে প্রবাসী আয়ে বড় পতন

ওমানি যুবকের প্রশংসায় নেট দুনিয়া

আরো দেখুনঃ

আরো পড়ুন:  দেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা নিয়ে প্রশংসা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
বিমানবন্দরে প্রবাসীর কাছ থেকে ঘুষ নিয়ে এক নিরাপত্তা কর্মী আটক ১১ জানুয়ারি সরকারী ছুটি ঘোষণা করলো ওমান মদের উপর কড়াকড়ি আরোপ করলো ওমান সরকার কাতারে নিজ দেশ থেকেও নিরাপদ বোধ করছেন বিদেশি নারীরা মেরাজ ভালো খেলবে, জানতো পাপনের স্ত্রী ফ্লাইটের তিন ঘণ্টা আগে বিমানবন্দরে যাওয়ার প্রয়োজন হবে না প্রণোদনা সত্ত্বেও প্রত্যাশিত রেমিট্যান্স আসছে না, হুন্ডিতেই আগ্রহ প্রবাসীদের প্রথম দিনেই টাকা ধার নিল ৫ ইসলামি ব্যাংক কাজ নেই যেনেও বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যে যাওয়ার হিড়িক দুবাইতে ৩০০ মিলিয়ন ডলার নিয়ে লাপাত্তা দুই বাংলাদেশি ওমান প্রবাসীদের জন্য সুখবর, হায়া কার্ড ছাড়াই যাওয়া যাবে কাতার অতিরঞ্জিত বিজ্ঞাপন নিয়ে সতর্ক করলো ওমান সরকার প্রবাসী স্বামীর টাকা-গহনা নিয়ে প্রেমিকের সঙ্গে স্ত্রীর চম্পট! বাংলাদেশ আজ ওমানের নৌবাহিনী! সব ব্যাংকেই টাকা আছে গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী ইসলামি ব্যাংকগুলোকে তারল্য সুবিধা দেবে কেন্দ্রীয় ব্যাংক ২০৪ কোটি টাকা পাচার, ব্যবসায়ীর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা স্পেনকে বিদায় করে নতুন ইতিহাস মরক্কোর দুবছর বন্ধের পর ফের মাস্কাটে চালু হলো বিগ বাস সৌদিতে অনুষ্ঠিত হচ্ছে ফিল্ম ফেস্টিভ্যাল, এক হলেন বলিউড তারকারা