উত্তাল ওমান সাগর, প্রবাসী সহ বহু নাগরিক নিখোঁজ

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১২, ২০২২ | ৩:৩২
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১২, ২০২২ | ৩:৩২
Link Copied!
উত্তাল ওমান সাগর, প্রবাসী সহ বহু নাগরিক নিখোঁজ

ভারী বর্ষণ এবং ওমান সাগরের উত্তাল ঢেউয়ে বহু মানুষের প্রাণ হারিয়েছে ওমানে। কয়েকদিনের টানা বর্ষণের ফলে দেশটির বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। প্লাবিত হয়েছে দেশটির বিভিন্ন নিম্নাঞ্চল। পানির তীব্র স্রোতে এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন অনেকেই। ইতিমধ্যেই একাধিক মরদেহ উদ্ধার করেছে দেশটির ফায়ার সার্ভিসের উদ্ধারকারী ইউনিট।  

পরিস্থিতি ভালো না হওয়ায় পর্যন্ত দেশটির সকল পর্যটন কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। রবিবার (১০-জুলাই) দেশটির সিভিল ডিফেন্স অ্যান্ড অ্যাম্বুলেন্স অথরিটি (সিডিএএ) কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে। জানাগেছে, গত রবিবার (১০-জুলাই) ওমানের ধোফার প্রদেশের আল মুগসেল সমুদ্রে তিন শিশুসহ একই পরিবারের ৮ জন নিখোঁজ হন, যারা সবাই এশিয়ান নাগরিক বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

তারা নিরাপত্তা সীমানা অতিক্রম করে সমুদ্রে নেমেছিলো। এ সময় প্রবল ঢেউয়ের কারণে তারা সমুদ্রে ভেসে যায়। ইতিমধ্যে ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারে অনুসন্ধান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে রয়্যাল ওমান পুলিশ (আরওপি)। 

এদিকে, দেশটির বর্তমান আবহাওয়া পরিস্থিতি বিবেচনায় পাহাড়ি ঝর্না, সমুদ্র সৈকত ও দেশটির বিভিন্ন পর্যটনকেন্দ্রে পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওমানে আবহাওয়া পরিস্থিতি ভালো না হওয়া পর্যন্ত দেশের সকল পর্যটনকেন্দ্র বন্ধ রাখার নির্দেশ দিয়েছে দেশটির সিভিল ডিফেন্স এন্ড এ্যাম্বুলেন্স। 

বিজ্ঞাপন

ওমানের ধোফার ছাড়াও দেশটির উত্তর আশ শারকিয়া প্রদেশ থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে  সিভিল ডিফেন্স অ্যান্ড অ্যাম্বুলেন্স অথরিটি। উদ্ধারকারী টিম জানিয়েছে, প্রবল স্রোতে  আল মুদাইবি থেকে শিশুসহ ৬ জন ভেসে যায়। পরবর্তীতে উদ্ধারকারী টিম সবাইকে উদ্ধার করলেও এদের মধ্যে দুই জনের অবস্থা আশংকাজনক।

এদিকে, রাজধানী মাস্কাটের কোরিয়াত নামক অঞ্চলের একটি উপত্যকায় ডুবে এক প্রবাসী মারা গেছেন। ওমান পুলিশ জানিয়েছে, কোরিয়াত এলাকার ওয়াদি আল আরাবিয়ান উপত্যকায় দুই প্রবাসী আটকে পড়ে, যাদের মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অন্যজনের খোঁজে তল্লাশি অব্যাহত রয়েছে।

আরো পড়ুন:

ওমানের যে পণ্য স্বর্ণের চেয়েও দামি!

মরুর বুকে সৌন্দর্যের লীলাভূমি সালালাহ

যুক্তরাজ্যের সবচেয়ে জনপ্রিয় নাম মোহাম্মদ

মালদ্বীপে বসবাসরত বাংলাদেশিদের বৈধকরণ প্রক্রিয়া চালু

বিশ্বজুড়ে বাড়ছে পণ্যের দাম, জনগণের পাশে দাঁড়ালেন সৌদি বাদশাহ

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী