মালয়েশিয়ায় মৃত্যুশয্যায় প্রবাসী বাংলাদেশি

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১৩, ২০২২ | ১১:১৯
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১৩, ২০২২ | ১১:১৯
Link Copied!
মালয়েশিয়ায় মৃত্যুশয্যায় প্রবাসী বাংলাদেশি

যেখানে ঈদ আনন্দ উদ্‌যাপনে চলছে ব্যস্ত সময় পারাপার, সেখানে মৃত্যুর সাথে ক্রমাগত লড়ে চলছেন মাহবুব আলম। গত ২২ জুন দুর্ঘটনার শিকার হন এই বাংলাদেশি প্রবাসী। বর্তমানে তিনি মালয়েশিয়ার শাহ আলম হাসপাতালের এইচডিডব্লিউ-তে রয়েছেন বাঁচা-মরার সন্ধিক্ষণে।

চিকিৎসকরা জানিয়েছেন, প্রচণ্ড আঘাতে তার মুখের হাড় ভেঙে গেছে, ডান চোখ নষ্ট হয়ে গেছে, শিরা ছিঁড়ে ব্রেইন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে উন্নত চিকিৎসা পেলে এ রেমিট্যান্স-যোদ্ধার সুস্থ হয়ে উঠার সম্ভাবনা আছে বলেও জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসকরা। মাহবুবের উন্নত চিকিৎসা চালিয়ে যাওয়া অনেক ব্যয়বহুল। এখন পর্যন্ত ৪০ হাজার রিঙ্গিত (বাংলাদেশি টাকায় প্রায় ৯ লাখ) বিল বকেয়া আছে। বকেয়া পরিশোধ না হলে চিকিৎসা চালিয়ে যাওয়া মুশকিল। ফলে তার মৃত্যুর সঙ্কা তৈরী হয়েছে।

বিজ্ঞাপন

মাহবুবের ভাতিজা জানিয়েছেন, তিনি নিজেই একজন শ্রমিক। তারপরও প্রায় ৬৮ হাজার টাকা ব্যয় করেছেন। তিনি আরো জানান, মাহবুব সাব এজেন্ট নেয়া এক মালয়েশিয়ানের অধীন কাজ করেন। শুরুর দিকে সেই এজেন্ট কিছু সহযোগিতা করলেও এখন সে অপারগতা প্রকাশ করছে। এ অবস্থায় সরকার ও সমাজের বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান আনোয়ার। 

উল্লেখ্য, ২০১৬ সালে সরকারি ভিসায় পাম অয়েল বাগানে কাজ নিয়ে মালয়েশিয়ায় আসেন মাহবুব। ভিসা শেষ হলে অবৈধ হয়ে যান তিনি। তবে সরকারের রিক্যালিব্রেশন প্রক্রিয়ায় বৈধ হওয়ার জন্য সব প্রক্রিয়া ইতোমধ্যে শেষ করেছেন মাহবুব। নদীভাঙনে গাজীপুর বোর্ডবাজারে সহায়-সম্বল হারানো মাহবুবের তিন মেয়ে ও স্ত্রী নির্ভরশীল মাহবুবের ওপর, যে নিজেই এখন মৃত্যুশয্যায়।

বিজ্ঞাপন

এদিকে দুর্ঘটনার বিষয়ে ইতোমধ্যে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে অবহিত করা হয়েছে। অসহায় এ প্রবাসীর পাশে দাঁড়াবে সরকার এমন দাবী মাহবুবের পরিবারের। একই সঙ্গে দেশ ও প্রবাসে থাকা বিত্তবানদের কাছেও পরিবারের একমাত্র উপার্জনক্ষম মানুষটিকে বাঁচাতে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তারা। আহত মাহবুব আলম সম্পর্কে খোঁজখবর নিতে যোগাযোগ করতে চাইলে স্ক্রিনে দেয়া নাম্বারে কল করার অনুরোধ জানানো হয়েছে। +৬০১৬২৬৬২১৬২, +৬০১৪২৬৬০০৩৯

আরো পড়ুন:

ঈদকে কেন্দ্র করে ওমানের আল খয়েরে পতিতাদের আনাগোনা বৃদ্ধি

লম্বা বিরতির পর ফের আশার আলো দেখাচ্ছে রেমিটেন্স

উত্তাল ওমান সাগর, প্রবাসী সহ বহু নাগরিক নিখোঁজ

আমিরাতের ঈদ জামায়াতে প্রবাসীদের মিলন মেলা

ওমানের যে পণ্য স্বর্ণের চেয়েও দামি!

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি