ওমান সাগরের উত্তাল ঢেউয়ে বাবা-ছেলের মৃত্যু

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১৪, ২০২২ | ৫:০৬
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১৪, ২০২২ | ৫:০৬
Link Copied!
ওমান সাগরের উত্তাল ঢেউয়ে বাবা-ছেলের মৃত্যু

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে বেড়াতে গিয়ে সমুদ্রের পানির ঢেউয়ের তোড়ে ভেসে গেছেন ভারতের মহারাষ্ট্রের এক ব্যক্তি ও তার দুই সন্তান। এ ঘটনায় বাবা-ছেলের মরদেহ উদ্ধার করা হলেও নিখোঁজ রয়েছে ৯ বছরের মেয়ে শ্রুতি। ঘটনাটি ঘটেছে বুধবার। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মহারাষ্ট্রের শশীকান্ত দুবাইয়ের বাসিন্দা ছিলেন। সেখানকার একটি সংস্থায় তিনি সেলস ম্যানেজারের কাজ করতেন। 

সম্প্রতি স্ত্রী ও দুই সন্তানসহ তারা সপরিবারে ওমানে বেড়াতে গিয়েছিলেন। সেখানে বুধবার সমুদ্রের কাছে শশীকান্তর ছয় বছরের ছেলে শ্রেয়াস এবং নয় বছরের মেয়ে শ্রুতি খেলা করছিল। হঠাৎ সমুদ্রের উঁচু ঢেউ তীরে আছড়ে পড়ে। ঢেউ এ সময় শ্রেয়াস ও শ্রুতিকে টেনে নিয়ে যেতে থাকে। সেটি দেখে শশীকান্ত তাদের বাঁচাতে পানিতে ঝাঁপ দেন। তবে ঢেউয়ের তীব্রতা তাকেও সমুদ্রে টেনে নিয়ে যায়। পরে উদ্ধারকারী দল শশীকান্ত ও তার ছয় বছরের ছেলে শ্রেয়াসের মরদেহ উদ্ধার করলেও নিখোঁজ রয়েছে মেয়ে শ্রুতি। মহারাষ্ট্রে যে এলাকার শশীকান্ত বাসিন্দা ছিলেন সেখানে তার পরিবারের অন্য সদস্যদের খবর দেওয়া হয়েছে। তারা এরইমধ্যে ওমানের উদ্দেশে রওনা দিয়েছেন।

safe steep

বিজ্ঞাপন

এদিকে, প্রাকৃতিক দুর্যোগের কারণে বন্ধ থাকা দেশটির ধোফার প্রদেশের দারবাত জলপ্রপাত দর্শনার্থীদের জন্য আজ থেকে ফের খুলে দেওয়া হয়েছে। আজ এক বিবৃতিতে আরওপি জানিয়েছে,  বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে যে কোনো পর্যটক ও দর্শনার্থীরা দারবাত জলপ্রপাতে প্রবেশ করতে পারবে। তবে সকল দর্শনার্থীদের অবশ্যই নিরাপত্তা নির্দেশিকা মেনে চলা, শিশুদের সর্তকতায় রাখা এবং বৃষ্টি হলে বা পানির স্তর বেড়ে গেলে সতর্কতা অবলম্বন করার নির্দেশ দেওয়া হয়েছে।

অপরদিকে আইন অমান্য করে উপত্যকা পাড় হওয়ার অভিযোগে দুই নাগরিককে গ্রেপ্তার করেছে ওমান পুলিশ। ঝুঁকি নিয়ে সোহার অঞ্চলের ওয়াদি আইন উপত্যকা পার হওয়ার অভিযোগে দুই ওমানি নাগরিককে গ্রেপ্তার করেছে রয়্যাল ওমান পুলিশ (আরওপি)। বর্তমানে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ। একইসাথে নাগরিক ও প্রবাসীদের জানমালের নিরাপত্তা রক্ষায় ঝুঁকিপূর্ণ পাহাড়ি উপত্যকা পারাপার না হতে সবাইকে অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

পৃথিবীর জন্মের আগের মহাবিশ্ব দেখালো নাসা

আসন্ন কাতার বিশ্বকাপে নিষিদ্ধই থাকছে মদ্যপান

ওমানে নতুন আইন, অমান্য করলেই জেল ও জরিমানা

রেমিট্যান্সে ঢল, ৭ দিনে আসলো প্রায় ৮৫০০ কোটি টাকা

ওমানে ঈদের আনন্দে শোঁকের ছায়া, ১১ জনের মরদেহ উদ্ধার

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি