সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মালয়েশিয়াগামী বাংলাদেশিদের জন্য সুখবর

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১৪, ২০২২ | ৬:১৮
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১৪, ২০২২ | ৬:১৮
Link Copied!
নির্ধারিত খরচের ৪ গুণ বেশি খরচে মালয়েশিয়া যাচ্ছেন কর্মীরা

বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় শ্রমিক পাঠাতে আর বাঁধা নেই। ইতোমধ্যে দুই হাজারেরও বেশি বাংলাদেশি কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। বাংলাদেশ থেকে নির্বাচিত ২৫টি এজেন্সির মধ্যে ১৫টি এ নিয়োগ প্রক্রিয়ায় সহযোগিতা করছে। বৃহস্পতিবার (১৪ জুলাই) মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয় এসব তথ্য নিশ্চিত করেছে।

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়, পূর্বে যে প্রযুক্তিগত সমস্যার কারণে বাংলাদেশি শ্রমিক নিয়োগে বিলম্ব হয়েছিল, সেগুলো সমাধান করা হয়েছে। আগ্রহী এজেন্সি বা নিয়োগকর্তারা যারা ভিসার লেভি বা কর পরিশোধ করেছে ও বাংলাদেশি কর্মী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছে, তারা তাদের আবেদনগুলো বাংলাদেশ হাইকমিশনে পাঠিয়ে কর্মসংস্থান ও কাজের ভিসা ডকুমেন্টেশন নিশ্চিতকরণের জন্য আবেদন করতে পারবেন। মানসম্মত নিরাপত্তা ও স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে এসব বাংলাদেশি শ্রমিককে মালয়েশিয়ায় প্রবেশাধিকার দেয়া হবে।

safe steep

বিজ্ঞাপন

এছাড়াও মালয়েশিয়ার অভিবাসন বিভাগ কর্তৃক নির্ধারিত ন্যূনতম প্রয়োজনীয়তাগুলো মেনে চলতে হবে বাংলাদেশি কর্মীদের। বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে বাংলাদেশের বাকি ১০টি শ্রম সংস্থার কর্মী যাচাই-বাছাই আগামী কয়েক সপ্তাহের মধ্যে শেষ হবে বলে আশা প্রকাশ করেন।

গত বছরের ১৯ ডিসেম্বর মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানান এবং বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বাংলাদেশি কর্মীদের নিয়োগের বিষয়ে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেন, যা ২০২৬ সালের ডিসেম্বর পর্যন্ত কার্যকর হবে।

এই সমঝোতা স্মারকে মালয়েশিয়ার নিয়োগকর্তা ও বাংলাদেশি শ্রমিকদের দায়িত্ব এবং উভয় দেশের বেসরকারি কর্মসংস্থান সংস্থার দায়িত্বসহ উভয় দেশের দায়িত্বের কথা উল্লেখ করা হয়েছে বলে জানান মানবসম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানান।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

পৃথিবীর জন্মের আগের মহাবিশ্ব দেখালো নাসা

আসন্ন কাতার বিশ্বকাপে নিষিদ্ধই থাকছে মদ্যপান

ওমানে নতুন আইন, অমান্য করলেই জেল ও জরিমানা

রেমিট্যান্সে ঢল, ৭ দিনে আসলো প্রায় ৮৫০০ কোটি টাকা

ওমানে ঈদের আনন্দে শোঁকের ছায়া, ১১ জনের মরদেহ উদ্ধার

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর কুয়েতে জমে উঠেছে সাপ্তাহিক হাঁস, মুরগি ও কবুতরের হাট সোনাখচিত কাপড় পরে দেশে ফিরলেন দুবাই প্রবাসী ওমানে ভারী বর্ষণে জনজীবন বিপন্ন, স্থগিত পরীক্ষা পাসপোর্ট অফিসে দালালের রাজত্ব