বিমানের মধ্যে বিলাসবহুল সুইমিং পুল

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১৬, ২০২২ | ২:২৩
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১৬, ২০২২ | ২:২৩
Link Copied!
বিমানের মধ্যে বিলাসবহুল সুইমিং পুল

যেন একটি ছোট্ট শহর আকাশে ভেসে বেড়াচ্ছে। যাতে একটি বিলাসবহুল হোটেলের সকল সুযোগ-সুবিধাই আছে। লোকধারণ ক্ষমতা প্রায় পাঁচ হাজার! সম্প্রতি ‘স্কাই ক্রজ’ নামে এ রকমই একটি বিমানের নকশা দেখা গিয়েছে একটি ভিডিওতে। যার লোকধারণ ক্ষমতা প্রায় পাঁচ হাজার!

পারমাণবিক সংযোজন (নিউক্লিয়ার ফিউশন) দ্বারা চালিত দৈত্যাকার বিমানটি একবার ওড়ানোর পর বেশ কয়েক মাস ধরে ভেসে থাকতে সক্ষম হবে। নতুন যাত্রীদের আনা-নেওয়ার জন্য এই ভাসমান হোটেলটিতে যুদ্ধজাহাজের মতো ডক থাকবে। সেখানে ছোট বিমানও ওঠানামা করতে পারবে। কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে চলা এই জাহাজটিতে থাকবে পরমাণু শক্তিচালিত ২০টি ইঞ্জিন। আর যাত্রী ওঠানামা, বিমানের যান্ত্রিক সমস্যার দেখাশোনা, সবই হবে মাঝ আকাশে।

safe steep
বিমানটির আসল নকশা তৈরি করেছিলেন টনি হোমস্টন। সেই নকশার ওপর ভিত্তি করে হাসেম আলঘাইলি নামে এক ব্যক্তি ভবিষ্যতের স্বতন্ত্র চালিত বিমানের এই ভিডিওটি তৈরি করেছেন। ইউটিউবে ভিডিওটি শেয়ারও করেছেন হাসেম। কিন্তু এই বিশালাকার বিমানটির অন্যান্য কাজের জন্য দরকার প্রচুর সংখ্যক কর্মী। ভিডিওটিতে দেখা গিয়েছে, বিমানটিতে থাকবে রেস্তরাঁ, জিম, শপিং মল, সিনেমা হল, এমনকি সুইমিং পুলও।

বিজ্ঞাপন

নকশাটিতে বিমানের কিছু বিলাসবহুল কক্ষের নমুনা দেখানো হয়েছে যা বিয়ে বা অন্য কোনো অনুষ্ঠানে ব্যবহার করা যেতে পারে। তবে পরিবহণ ব্যবস্থার ভবিষ্যতের ঝলক স্বরূপ এই বিমানটি নিয়ে রয়েছে অনেক মতভেদও। অনেকে বলেছেন, যদি একবার পরমাণু চুল্লিতে কোনো যান্ত্রিক গোলযোগ দেখা দেয়, তবে বিমানটি দুর্ঘটনায় পড়বে যা সহজেই কোনো শহরকে নিশ্চিহ্ন করে দিতে সক্ষম হবে। এই হোটেল তৈরির খরচ, পরমাণু শক্তিচালিত ইঞ্জিন ইত্যাদি নজরে রেখে বলাই যায় যে, এই আকাশ চুম্বি আকাশযানের টিকিটের দামও নিশ্চিয় আকাশ ছোয়া হবে।

আরো পড়ুন:

কাতারে সড়ক দুর্ঘটনায় প্রবাসীর মৃত্যু

বিজ্ঞাপন

মালয়েশিয়াগামী বাংলাদেশিদের জন্য সুখবর

বিশ্বের সবচেয়ে দামি স্থাপনা মসজিদে হারাম

ওমান সাগরের উত্তাল ঢেউয়ে বাবা-ছেলের মৃত্যু

ওমানে সেলফি তুলতে তুলতে মারা গেলেন দুই পর্যটক

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ফ্রি ভিসায় সৌদি যেয়ে মিলছে না কাজ, বিপাকে নতুন প্রবাসীরা ওমানে প্রবাসী ক্যাম্প থেকে বিপুল পরিমাণ মাদক জব্দ নির্ধারিত খরচের ৪ গুণ বেশি খরচে মালয়েশিয়া যাচ্ছেন কর্মীরা পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু প্রবাসীদের হয়রানি বিষয়ক মন্ত্রণালয় করা হোক! বাংলাদেশ থেকে ফের শ্রমিক নেবে মলদোভা অনলাইনে যেভাবে পাসপোর্টের আবেদন করবেন প্রবাসীরা বিনামূল্যে মাঠে বসে খেলা দেখতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী আমিরাতের বাজারে বাংলাদেশি মাছের রাজত্ব কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি