মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটি, করাচিতে জরুরি অবতরণ

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১৭, ২০২২ | ১২:০২
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১৭, ২০২২ | ১২:০২
Link Copied!
মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটি, করাচিতে জরুরি অবতরণ

পাকিস্তানের করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে ভারতীয় বিমান সেবাদাতা সংস্থা ইন্ডিগোর এই ফ্লাইট। মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইটটি করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। অবশ্য জরুরি অবতরণ করলেও ফ্লাইটের সকল যাত্রীরা নিরাপদে রয়েছেন। রোববার (১৭ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা এএনআই এবং সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) শারজাহ থেকে যাত্রীদের নিয়ে ইন্ডিগোর একটি ফ্লাইট ভারতের দক্ষিণাঞ্চলীয় শহর হায়দ্রাবাদে যাচ্ছিল। কিন্তু যান্ত্রিক গোলযোগের কারণে বিমানটি অবতরণ করে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে।

এই নিয়ে গত দু’সপ্তাহে দ্বিতীয় কোনো ভারতীয় বিমান সংস্থার ফ্লাইট জরুরি অবতরণ করল করাচির বিমানবন্দরে। পরে ইন্ডিগোর পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়। বিবৃতিতে এয়ারলাইন্সটি জানায়, ভারত থেকে পৃথক ফ্লাইট পাঠিয়ে করাচি থেকে যাত্রীদের হায়দ্রাবাদে নিয়ে আসা হবে।

বিজ্ঞাপন

safe steep

বিবৃতিতে ইন্ডিগো আরও জানায়, ‘শারজাহ থেকে হায়দ্রাবাদে আসার সময় ৬ই-১৪০৬ (6E-1406) ফ্লাইটটিতে যান্ত্রিক গোলযোগের বিষয়টি টের পান পাইলট। পরিস্থিতি বিবেচনায় এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগের পর তিনি ফ্লাইটটিকে ঘুরিয়ে করাচিতে নিয়ে যান।’

ভারতীয় এই বিমান সংস্থার দাবি, সতর্কতামূলকব্যবস্থা হিসেবে ফ্লাইটটিকে করাচিতে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া করাচিতে অন্য একটি বিমান পাঠিয়ে যাত্রীদের হায়দ্রাবাদে নিয়ে আসার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানিয়েছে ইন্ডিগো।

বিজ্ঞাপন

এর আগে গত ৫ জুলাই স্পাইস জেটের একটি ফ্লাইটে যান্ত্রিক গোলযোগ ধরা পড়েছিল। সেটিও একই কায়দায় ঘুরিয়ে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা হয়। দুবাই থেকে স্পাইস জেটের বি-৭৩৭ বোয়িং বিমানটি যাত্রীদের নিয়ে দিল্লি নামার কথা ছিল। কিন্তু মাঝ আকাশে বিমানে যান্ত্রিক গোলযোগ ধরা পড়ায় পাইলট নিরাপদে বিমানটিকে করাচি বিমানবন্দরে অবতরণ করেন। পরে অন্য এক বিমানে যাত্রীদের দিল্লি ফিরিয়ে আনা হয়।

আরো পড়ুন:

জুয়ার টাকার জন্য প্রবাসীর স্ত্রী ও ছেলেকে খুন!

সৌদি আরবে পুনরায় ভিক্ষা করছেন সেই মতিয়ার

চারদিনের রাষ্ট্রীয় সফরে মধ্যেপ্রাচ্যে মার্কিন প্রেসিডেন্ট

গরমের তীব্রতা থেকে বাঁচতে মহানবী (সা.) এর উপদেশ 

ওমানে ভারী বর্ষণ, হেলিকপ্টারের সাহায্যে চলছে খাদ্য বিতরণ 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার