৩০ যাত্রী নিয়ে উল্টে গেল বিমান

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১৯, ২০২২ | ১:০৮
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ১৯, ২০২২ | ১:০৮
Link Copied!
৩০ যাত্রী নিয়ে উল্টে গেল বিমান

যাত্রীবাহী একটি বিমান ক্র্যাস-ল্যান্ডিংয়ের পর উল্টে গেছে। সোমবার এই ঘটনা ঘটেছে পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিসুর বিমানবন্দরে । এ সময় বিমানটিতে আগুন ধরে গেলেও অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ৩০ জনের বেশি যাত্রী এবং ক্রু। সোমবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

মোগাদিসু বিমানবন্দরের কাছ থেকে ধারণ করা এই ঘটনার একটি নাটকীয় ভিডিও ফুটেজে দেখা যায়, বিমান বিধ্বস্তের স্থান থেকে ঘন কালো ধোঁয়া উড়ছে। পরে বিমানবন্দরের অগ্নিনির্বাপক কর্মীরা বিমানের আগুন নিভিয়ে ফেলেন এবং ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে বিমানটিকে উল্টে থাকতে দেখা যায়।

দেশটির সরকারি কর্মকর্তারা বলেছেন, বিধ্বস্ত বিমানটি জুব্বা এয়ারওয়েজের এবং এটি বাইদোয়া শহর থেকে রাজধানী মোগাদিসুতে অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করছিল। বিমানবন্দর কর্তৃপক্ষের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ক্র্যাস-ল্যান্ডিংয়ের পর উল্টে যাওয়া বিমানের সব আরোহী এবং ক্রুকে উদ্ধার করা হয়েছে। তবে বিমানটির বিধ্বস্তের কারণ এখনও পরিষ্কার নয়।

বিজ্ঞাপন

এর আগে গত ১৭ জুলাই পাকিস্তানের করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করে ভারতীয় বিমান সেবাদাতা সংস্থা ইন্ডিগোর এই ফ্লাইট। মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইটটি করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

safe steep
ভারতীয় সংবাদমাধ্যম বলছে, সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) শারজাহ থেকে যাত্রীদের নিয়ে ইন্ডিগোর একটি ফ্লাইট ভারতের দক্ষিণাঞ্চলীয় শহর হায়দ্রাবাদে যাচ্ছিল। কিন্তু যান্ত্রিক গোলযোগের কারণে বিমানটি অবতরণ করে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে।

এই নিয়ে গত দু’সপ্তাহে দ্বিতীয় কোনো ভারতীয় বিমান সংস্থার ফ্লাইট জরুরি অবতরণ করল করাচির বিমানবন্দরে। পরে ইন্ডিগোর পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়। বিবৃতিতে ইন্ডিগো আরও জানায়, ‘শারজাহ থেকে হায়দ্রাবাদে আসার সময় ৬ই-১৪০৬ (6E-1406) ফ্লাইটটিতে যান্ত্রিক গোলযোগের বিষয়টি টের পান পাইলট। পরিস্থিতি বিবেচনায় এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগের পর তিনি ফ্লাইটটিকে ঘুরিয়ে করাচিতে নিয়ে যান।’

ভারতীয় এই বিমান সংস্থার দাবি, সতর্কতামূলকব্যবস্থা হিসেবে ফ্লাইটটিকে করাচিতে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া করাচিতে অন্য একটি বিমান পাঠিয়ে যাত্রীদের হায়দ্রাবাদে নিয়ে আসার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানিয়েছে ইন্ডিগো। এর আগে গত ৫ জুলাই স্পাইস জেটের একটি ফ্লাইটে যান্ত্রিক গোলযোগ ধরা পড়েছিল। সেটিও একই কায়দায় ঘুরিয়ে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা হয়। দুবাই থেকে স্পাইস জেটের বি-৭৩৭ বোয়িং বিমানটি যাত্রীদের নিয়ে দিল্লি নামার কথা ছিল। কিন্তু মাঝ আকাশে বিমানে যান্ত্রিক গোলযোগ ধরা পড়ায় পাইলট নিরাপদে বিমানটিকে করাচি বিমানবন্দরে অবতরণ করেন। পরে অন্য এক বিমানে যাত্রীদের দিল্লি ফিরিয়ে আনা হয়।

আরো পড়ুন:

অসুস্থ রেমিট্যান্স যোদ্ধার পাশে দাঁড়ালো দূতাবাস

প্রবাসীদের জন্য যেসব পেশা নিষিদ্ধ করলো ওমান

ভিসা ছাড়াই ৪১ টি দেশ ভ্রমণ করতে পারবেন বাংলাদেশিরা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনকে পাত্তা-ই দিলোনা সৌদি আরব!

দেশে জ্বালানী সংকট, মসজিদের এসি বন্ধ রাখার নির্দেশ দিলো সরকার

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা