দুর্নীতি ও অনিয়মে ভুগছে বাংলাদেশ বিমান

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ২৩, ২০২২ | ১১:৪০
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ২৩, ২০২২ | ১১:৪০
Link Copied!
দুর্নীতিগ্রস্ত পাইলটদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিমান

বাংলাদেশ বিমানের ক্যাডেট পাইলট নিয়োগে দুর্নীতির অভিযোগে সংস্থাটির সাবেক দুই ব্যবস্থাপনা পরিচালকসহ ৪ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক জানায়, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের দুর্নীতি বন্ধে বদ্ধপরিকর তারা। এদিকে চার্জশিটের ভিত্তিতে প্রতিবেদন প্রচার করায় এক সাংবাদিকের বিরুদ্ধে মামলা এবং সেই মামলায় অভিযোগপত্র দেয়ার বিষয়টি নজরে আনা হয় দুদকের। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন দুদক সচিব মাহবুব হোসেন। দুর্নীতি আর অনিয়মে ধুঁকছে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বাংলাদেশ বিমান। নানা অব্যবস্থাপনা তদন্তে এরই মধ্যে বিমানের প্রধান কার্যালয়ে হানা দিয়েছে দুদক, চলছে অনুসন্ধানও।

ক্যাডেট পাইলট নিয়োগে অনিয়মের বিষয়ে তিন বছর তদন্ত শেষে বুধবার (২০ জুলাই) একটি মামলার অভিযোগপত্র অনুমোদন দেয় দুদক। চার্জশিটে অভিযুক্ত করা হয়েছে বিমানের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আবুল মুনীম মোসাদ্দিক আহমেদ, সাবেক ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল, সাবেক পরিচালক পার্থ কুমার পণ্ডিত ও ব্যবস্থাপক ফখরুল হোসেন চৌধুরীকে। তাদের অপরাধ-ক্যাডেট পাইলট নিয়োগের নিয়ম না মেনে শতকরা ৫০ নম্বর রেখে বিশেষ প্রার্থীদের অবৈধ সুবিধা দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

safe steep

দুদক কর্মকর্তা মাহবুব হোসেন বলেন, যারা নিয়োগ পেয়েছেন সে বিষয়টি মামলার নথিপত্র দেখে আদালতের নির্দেশ না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। বিমান একটি রাষ্ট্রীয় সংস্থা সেক্ষেত্রে দুদকের নজরদারি অবশ্যই থাকবে।

দুদকের অভিযোগপত্রের তথ্য-উপাত্তের আলোকে সংবাদ প্রচার করায় সময় সংবাদের এক প্রতিবেদকের বিরুদ্ধে মামলা, নোয়াখালী জেলা আদালতের নাজির আলমগীর হোসেনের মামলা এবং সেই মামলায় প্রতিবেদকের বিরুদ্ধে চার্জশিট দেয়ার বিষয়টিও নজরে আনা হয় দুদকের। সচিব বলেন, এ বিষয়ে ব্যবস্থা নেবেন তারা। দুদক কর্মকর্তা বলেন, আদালত ও যথাযথ কর্তৃপক্ষ রয়েছেন তারা ব্যবস্থা নেবেন। দুদকের যদি কিছু করার থাকে তাহলে অবশ্যই করবে। আলমগীরের দম্পত্তির দুর্নীতি নিয়ে গত বছরের ২৩ ফেব্রুয়ারি একটি প্রতিবেদন প্রচার করে সময় সংবাদ।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

নতুন নতুন শ্রমবাজারে বাংলাদেশি কর্মীদের সুযোগ সৃষ্টি হচ্ছে: ইমরান আহমদ

ওমানের সালালায় ফের সড়ক দুর্ঘটনা, চালকদের সর্তক থাকার নির্দেশ

পাসপোর্ট সেবা প্রত্যাশীদের হয়রানি, মালয়েশিয়ায় ৫ দালাল আটক

গোপনে মক্কায় গেলেন ইসরাইলি সাংবাদিক

অতিরিক্ত পুলিশ সুপারের ঝুলন্ত ও কনস্টেবলের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ