আমিরাতে রেস্তরাঁ ব্যবসা সম্প্রসারণ করছে বাংলাদেশিরা

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ২৩, ২০২২ | ২:৪৫
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ২৩, ২০২২ | ২:৪৫
Link Copied!
আমিরাতে রেস্তরাঁ ব্যবসা সম্প্রসারণ করছে বাংলাদেশিরা

মো.আশরাফুল ইসলাম ভূঁঞা, আমিরাত

সংযুক্ত আরব আমিরাতে পর্যটন খাত সমৃদ্ধ হওয়ায় বহুজাতিক রেস্তোরাঁ ও খাবার বেশ জনপ্রিয়। এই সুযোগকে কাজে লাগিয়ে সাম্প্রতিক এখানে অবস্থানরত বাংলাদেশি ব্যবসায়ীরা রেস্তোরাঁ ব্যবসায় বেশ আগ্রহী হচ্ছেন। এতে নতুন কর্মসংস্থান তৈরীর পাশাপাশি তাদের প্রেরিত রেমিট্যান্স দেশের অর্থনৈতিক উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।

আমিরাতের আজমান প্রদেশে বাংলাদেশী মালিকানাধীন ‘আল-মায়েদা রেস্তোরাঁ’ উদ্বোধনকালে উপস্থিত ছিলেন আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। এসময় তিনি বলেন, আমিরাতে অবস্থানরত বাংলাদেশিদের রেস্তোরাঁ ব্যবসায় উন্নতি ও করোনা পরবর্তী সময়ে সকল ক্ষেত্রেই প্রবাসী বাংলাদেশিদের উন্নতি প্রতীয়মান হচ্ছে। এতে করে দেশের রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি পাচ্ছে। এবং প্রবাসীদের রেমিট্যান্স দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

বিজ্ঞাপন

safe steep

প্রতিষ্ঠানটির পরিচালক মাজহারুল ইসলাম মাহবুব ও শেফালী আক্তার আঁখি জানান, আমরা দেশ থেকে দূরে অবস্থানরত বাংদেশিদের মাঝে দেশিয় খাবারের স্বাদ ও বিশ্ব দরবারে বাংলাদেশি খাবারের বৈচিত্র্য পৌঁছে দিতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেট এর কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান, শেখ ফরিদ আহমেদ সিআইপি,মাহাবুর আলম মানিক সিআইপি, ইসমাইল গণি চৌধুরী, জাহাঙ্গীর আলম সিআইপি সহ অন্যান্যরা।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

নতুন নতুন শ্রমবাজারে বাংলাদেশি কর্মীদের সুযোগ সৃষ্টি হচ্ছে: ইমরান আহমদ

ওমানের সালালায় ফের সড়ক দুর্ঘটনা, চালকদের সর্তক থাকার নির্দেশ

পাসপোর্ট সেবা প্রত্যাশীদের হয়রানি, মালয়েশিয়ায় ৫ দালাল আটক

গোপনে মক্কায় গেলেন ইসরাইলি সাংবাদিক

অতিরিক্ত পুলিশ সুপারের ঝুলন্ত ও কনস্টেবলের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ