পাকিস্তান হাইকমিশনে বাংলাদেশের পতাকা বিকৃতি

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ২৪, ২০২২ | ১২:২৯
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ২৪, ২০২২ | ১২:২৯
Link Copied!
পাকিস্তান হাইকমিশনে বাংলাদেশের পতাকা বিকৃতি

বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকা জুড়ে ঢাকার পাকিস্তান হাইকমিশন ফেইসবুকে যে ছবি প্রকাশ করেছে সেটিকে ‘পতাকা বিকৃতি’ উল্লেখ করে ছবিটি সরাতে বলেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল শনিবার বিকাল ৫টায় ঢাকায় পাকিস্তান দূতাবাসকে একথা বলা হয়। তবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ছবিটি তাদের ফেইসবুকে ছিল।

২১ জুলাই বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকা জুড়ে ঢাকার পাকিস্তান হাইকমিশন ফেইসবুকে একটি ছবি প্রকাশ করে। এ নিয়ে শুরু হয় তীব্র সমালোচনা। বিশ্লেষকরা বলছেন, এটি পতাকাবিধির সুস্পষ্ট লঙ্ঘন। দুদিনব্যাপী সমালোচনার পরও শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত হাইকমিশনের ফেইসবুক পেজের ‘কাভার ফটো’তে ছবিটি দেখা যায়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, ছবির বিষয়ে অবহিত হওয়ার পর শনিবার বিকেল ৫টায় ছবিটি নামিয়ে নিতে বলা হয়েছে। এ বিষয়ে পরে পদক্ষেপ নেওয়া হবে।

safe steep

বিজ্ঞাপন

ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেন, ‘এটি পাকিস্তান দূতাবাসের ধৃষ্টতা। তারা এখনো একাত্তরের পরাজয় ভুলতে পারেনি। বিভিন্ন সময় বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে কটাক্ষ করে। তারা মাঝেমধ্যে বিকৃত পরীক্ষা চালিয়ে দেখে বাংলাদেশের জনগণ প্রতিবাদ করে কি না। কেবল ছবি নামালেই হবে না। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচিত তাদের ডেকে শক্ত প্রতিবাদ জানানো।’

প্রতিবাদলিপি দিয়ে পাকিস্তানের ঢাকার হাইকমিশনের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। প্রতিবাদে বলা হয়, সম্প্রতি মহান মুক্তিযুদ্ধে গণহত্যা ও গণধর্ষণে জড়িত ছিল পাকিস্তান। ঢাকায় তাদের হাইকমিশন অফিশিয়াল ফেইসবুক পেজে বাংলাদেশের জাতীয় পতাকাকে বিকৃতভাবে উপস্থাপন করেছে; যা বাংলাদেশের পতাকাবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

নতুন নতুন শ্রমবাজারে বাংলাদেশি কর্মীদের সুযোগ সৃষ্টি হচ্ছে: ইমরান আহমদ

ওমানের সালালায় ফের সড়ক দুর্ঘটনা, চালকদের সর্তক থাকার নির্দেশ

পাসপোর্ট সেবা প্রত্যাশীদের হয়রানি, মালয়েশিয়ায় ৫ দালাল আটক

গোপনে মক্কায় গেলেন ইসরাইলি সাংবাদিক

অতিরিক্ত পুলিশ সুপারের ঝুলন্ত ও কনস্টেবলের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার