ঝুঁকির মধ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ৩১, ২০২২ | ৪:০০
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ৩১, ২০২২ | ৪:০০
Link Copied!
বিমানবন্দরে বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা সহ এক নারী যাত্রী আটক

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে নির্মাণ হওয়া বহুতল ভবনের ছাদ থেকে বিমানবন্দরের স্পর্শকাতর স্থান দৃশ্যমান হওয়ায় নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় তা চালুর ব্যাপারে আপত্তি জানিয়েছে কেপিআই কর্তৃপক্ষ। সম্প্রতি এ ঘটনাটি বিশ্লেষণ করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ২ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

কেপিআই বলছে, সরকারি সংস্থাগুলোর সমন্বয়হীনতায় ৪ হাজার কোটি টাকায় নির্মিত তিনটি বহুতল ভবনের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। এই বহুতল ভবনগুলো চালু হলে বিমানবন্দর এলাকায় চরম যানজটের সৃষ্টি হতে পারে। জানাগেছে, গত ২০ জুলাই প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে কেপিআইডিসির সভাপতি ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আশরাফ হোসেনের সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়।

 সভায় এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ঢাকা মহানগর পুলিশ কমিশনারসহ সরকারের সংশ্লিষ্ট দপ্তরকে কার্যকর পদক্ষেপ নিতে বলা হয়েছে। এ ছাড়া কোনো ধরনের নিয়মনীতি অনুসরণ না করে এক প্রকার অবৈধভাবে কেপিআই স্থাপনার মধ্যে এ ধরনের হোটেল ও মার্কেট নির্মাণের জন্য ভূমির বন্দোবস্ত দেওয়ার সিদ্ধান্তকে চরম অদূরদর্শিতা সিদ্ধান্ত বলে মন্তব্য করা হয়েছে কেপিআইডিসির সভায়।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

দুই মাস বন্ধ থাকার পর ফের চালু হলো ই-পাসপোর্টের কার্যক্রম

বিকাশে সর্বোচ্চ রেমিট্যান্স এনে মোবাইল জিতলেন ৩০ জন

বিজ্ঞাপন

বাংলাদেশে খোলা জায়গায় মলত্যাগের শীর্ষে রংপুর

মালয়েশিয়া যাওয়ার পূর্ণাঙ্গ রূপরেখা জানাল বিএমইটি

দুই রুটে ভাড়া কমানোর ঘোষণা দিলো বিমান

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার