বিমানবন্দরে প্রবাসীদের ‘ভিআইপি’ সেবা দেওয়ার দাবি

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১, ২০২২ | ৮:১০
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১, ২০২২ | ৮:১০
Link Copied!
বিমানবন্দরে প্রবাসীদের ‘ভিআইপি’ সেবা দেওয়ার দাবি

প্রবাসীরা আমাদের আসল ভিআইপি। তাঁদের কারণেই শান্তিতে ঘুমাতে পারছি আমরা। ১ আগস্ট সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের আইডি থেকে এমন কথা জানান দেশের আলোচিত সরকারের সাবেক আমলা মাহবুব কবীর মিলন। তিনি বলেন, রেমিট্যান্স যোদ্ধাদের জন্য এয়ারপোর্টে সম্পূর্ণ ঝামেলামুক্ত ব্যবস্থা গ্রহণ করা হোক। এয়ারপোর্টের নতুন থার্ড টার্মিনালে সম্পূর্ণ আলাদা প্রবাসী জোন বা এলাকা করে সেখানে তাঁদের অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে ট্রিট করা উচিৎ। 

মাহবুব কবির আরো বলেন, দেশের ব্যাংকে তাঁদের টাকা আসলে বিনা প্রশ্নে খুব দ্রুত টাকা বিলি করার পাশাপাশি প্রবাসে যে কোন পরিমাণ টাকা যেন ব্যাংকিং চ্যানেলে পাঠাতে পারে, প্রয়োজনে আমাদের ব্যাংকের শাখা বা বুথ সেখানে স্থাপনের ব্যবস্থা করা হোক। গত একমাসে প্রবাসীরা প্রায় ২ বিলিয়ন ডলার রেমিট্যান্স পাঠিয়েছে। এই বিপদে আমাদের প্রবাসী ভাই-বোনেরাই আমাদের পাশে আছেন এবং থাকবেন। আল্লাহপাক তাঁদের হেফাজত এবং সর্বাঙ্গীণ মঙ্গল করুন।

বিজ্ঞাপন

এদিকে বাংলাদেশ ব্যাংকের সর্বশেষ তথ্য অনুযায়ী চলতি অর্থবছর শুরুতেই প্রবাসীরা দেশে প্রায় ২ দশমিক ২ বিলিয়ন ডলার বা ২২০ কোটি ডলার রেমিট্যান্স পাঠিয়েছেন, যা গত বছরের জুলাই মাসের পুরো সময়ের চেয়েও ৫ শতাংশ বেশি। প্রবাসীদের পাঠানো এই রেমিট্যান্সের ফলে দেশের অর্থনীতিতে যে চাপ দেখা দিয়েছিল, তা থেকে উত্তরণে পথ দেখাচ্ছে রেমিট্যান্স যোদ্ধারা। জানাগেছে, রিজার্ভ দুই বছরের মধ্যে ৪০ বিলিয়ন ডলারের নিচে নেমে যাওয়ার পর দেশের অর্থনীতিতে টান পরে। রেমিট্যান্সের এই প্রবাহে অর্থনীতিতে তৈরি হওয়া চাপ অনেকাংশে কেটে যাবে বলে আশা করছেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম। 

আরো পড়ুন:

৮০ হাজার কর্মী নেবে পর্তুগাল

বিজ্ঞাপন

ওমানে ভূমিধ্বসে ২ শ্রমিকের মৃত্যু

বিশ্বের সবচেয়ে দামি প্রাসাদে সৌদি যুবরাজ

পাসপোর্ট পেতে প্রতি ধাপেই দীর্ঘ অপেক্ষা ও ভোগান্তি

ঝুঁকির মধ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

আরো পড়ুন:  মহানবী (সা.) কে কটূক্তি করায় ভারতীয় কর্মীদের ভিসা বাতিল

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা