বিমানবন্দরে বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা সহ এক নারী যাত্রী আটক

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২, ২০২২ | ৪:১২
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২, ২০২২ | ৪:১২
Link Copied!
বিমানবন্দরে বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা সহ এক নারী যাত্রী আটক

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩২ হাজার ২৫০ ডলারসহ এক নারী যাত্রীকে আটক করেছে বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটি। পহেলা আগস্ট দুপুরে নিপা নামের এই যাত্রীকে আটক করা হয়। জানা গেছে, এদিন দুপুরে দুবাইগামী একটি ফ্লাইটে দুবাই যেতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন নিপা। তার সঙ্গে থাকা ব্যাগ হেভি লাগেজ গেটে স্ক্যানিংয়ে দেওয়া হয়। সেখানে নিরাপত্তা স্ক্যানারে ব্যাগের ভেতরে বিপুল পরিমাণের বৈদেশিক মুদ্রা সদৃশ বস্তু দেখতে পান। এরপরে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ব্যাগ খোলা হলে সেখানে ৩২ হাজার ২৫০ ইউএস ডলার পাওয়া যায়। পরে, বৈদেশিক মুদ্রাসহ যাত্রী নিপাকে  ঢাকা কাস্টম হাউসের কাছে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশের আইন অনুযায়ী বিদেশ থেকে আগত যাত্রী যে কোন পরিমাণ বৈদেশিক মুদ্রা সঙ্গে আনতে পারেন। তবে  দশ হাজার মার্কিন ডলার বা সমমূল্যমানের বৈদেশিক মুদ্রার বেশি হলে বিমানবন্দরে কাস্টমসে (Foreign Money and Jewelry (FMJ) এফএমজে ফর্মের মাধ্যমে ঘোষণা প্রদান করতে হয়। 

সেইসাথে আইন অনুযায়ী যে কোন বাংলাদেশি নাগরিক বিদেশ থেকে সঙ্গে আনা অনধিক দশ হাজার মার্কিন ডলার বা সমমূল্যমানের বৈদেশিক মুদ্রা নিজের কাছে রাখতে পারবেন। কিংবা অনুমোদিত ব্যাংকে রেসিডেন্ট ফরেন কারেন্সি ডিপোজিট হিসাবে জমা রাখতে পারেন, পরবর্তী বিদেশ যাত্রার সময় সঙ্গে নিয়েও যেতে পারেন। তবে দশ হাজার মার্কিন ডলারের অতিরিক্ত হলে দেশে আসার এক মাসের মধ্যে ব্যাংকে অথবা লাইসেন্সধারী মানিচেঞ্জারের কাছে বিক্রি বা রেসিডেন্ট ফরেন কারেন্সি ডিপোজিট একাউন্টে জমা রাখা বাধ্যতামূলক।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

৮০ হাজার কর্মী নেবে পর্তুগাল

ওমানে ভূমিধ্বসে ২ শ্রমিকের মৃত্যু

বিজ্ঞাপন

বিশ্বের সবচেয়ে দামি প্রাসাদে সৌদি যুবরাজ

পাসপোর্ট পেতে প্রতি ধাপেই দীর্ঘ অপেক্ষা ও ভোগান্তি

ঝুঁকির মধ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি