ওমানে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস, সবাইকে সতর্ক থাকার আহ্বান

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২, ২০২২ | ৭:৪৪
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২, ২০২২ | ৭:৪৪
Link Copied!
ওমানে ধূলিঝড়ের পূর্বাভাষ, সবাইকে সতর্ক থাকার আহ্বান

মধ্যপ্রাচ্যের দেশ ওমানের কয়েকদিন ধরে চলা ভারী বর্ষণ আরো দুই দিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অধিদপ্তর। মঙ্গলবার এক বিবৃতিতে বলা হয়েছে, আল হাজর পর্বতমালা ও তার আশেপাশের এলাকা সহ উত্তর ও দক্ষিণ আল বাতিনা, আল দাখিলিয়া, আল বুরাইমি, আল দাহিরা, উত্তর আশ শারকিয়াহ এলাকায় মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে। একই সঙ্গে কোথাও কোথাও অস্থায়ীভাবে দমকা থেকে ঝড়ো হাওয়ার সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

আগামী দুদিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা কমে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছেন অধিদফতরের এক কর্মকর্তা। অন্যদিকে উত্তর আল বাতিনা, আল দাখিলিয়া, আল দাহিরাহ ও আল বুরাইমি অঞ্চলে স্রোতে আটকে পড়া যানবাহন থেকে ১৩ জনকে উদ্ধার করা হয়েছে।

ভারী বর্ষণের কারণে নেজুয়া অঞ্চলের রাস্তাঘাট তলিয়ে গেছে। সোশ্যাল মিডিয়ার ভাইরাল কিছু ভিডিওতে দেখা যায়, দেশটির রুস্তাকের ঘাশব এলাকার বনি উদয়ের একটি মসজিদ পানিতে প্রায় তলিয়ে গেছে। এছাড়াও বেশকিছু অঞ্চলে হেলিকপ্টারের সাহায্যে উদ্ধার পরিচালনা করছে দেশটির আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এমতাবস্থায় দেশটিতে বসবাসরত সকল নাগরিক ও প্রবাসীদের সতর্কতার সঙ্গে চলাফেরা করতে বলা হয়েছে। অতি প্রয়োজন ছাড়া বাহিরে না যাওয়ার আহ্বান জানিয়েছে দেশটির সিভিল ডিফেন্স অ্যান্ড অ্যাম্বুলেন্স অথরিটি। 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আরো পড়ুন:

৮০ হাজার কর্মী নেবে পর্তুগাল

ওমানে ভূমিধ্বসে ২ শ্রমিকের মৃত্যু

বিশ্বের সবচেয়ে দামি প্রাসাদে সৌদি যুবরাজ

পাসপোর্ট পেতে প্রতি ধাপেই দীর্ঘ অপেক্ষা ও ভোগান্তি

ঝুঁকির মধ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার